English

28 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

হ্যামিলনের বাঁশি শুনলেই রাস্তায় নেমে যেতে হবে: নুরুল হক নূর

- Advertisements -

গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর বলেছেন, যার যার অধিকার আদায়ের পাশাপাশি ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলনকে দেশ থেকে বিদেশে ছড়িয়ে দিতে হবে। দেশের আপামর জনসাধারণের অধিকার আদায়ের লড়াইয়ের জন্য প্রস্তুত হোন। হ্যামিলনের বাঁশিওয়ালার বাঁশি শুনলেই রাস্তায় নেমে যেতে হবে।

গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

নূর বলেন, সরকার মাফিয়া হয়ে গেছে। মানুষের ওপর নানা অন্যায়, অবিচার, গুম, খুন, অত্যাচার করছে। এদের বিরুদ্ধে দাঁড়াতে হবে। তাদের প্রতিহত করতে হবে। তিনি বলেন, ছুটি কাটাতে এসে রাস্তায় দাঁড়াতে হয় এমন একটা দেশের নাগরিক আমাদের প্রবাসীরা।

একটি টিকা দেওয়ার ব্যবস্থা থাকে না, বিমানের টিকিট পর্যন্ত পাচ্ছেন না প্রবাসীরা। এ জন্য তারা এখানে দাঁড়িয়েছেন। অথচ এই দায়িত্ব ছিল সরকারের। কেন তাদের এখানে দাঁড়াতে হবে? নূর বলেন, দুর্নীতি-লুটপাট করে বিপদে পড়ে সরকার এখন জনগণের পকেট কেটে টাকা আদায় করছে।

আমাদের প্রবাসী শ্রমিক ভাইয়েরা করোনার সময় কীভাবে ভোগান্তির শিকার হয়েছেন আমরা সবাই জানি। গোসল, খাওয়ার ব্যবস্থা নেই। টিকার অভাবে অনেকের টিকিট বাতিল হয়ে গেছে। একটি টিকিটের প্রক্রিয়া সরকার ঠিকমতো করতে পারেনি। প্রবাসীরা টিকিট পাচ্ছেন না, এ জন্য সারা দেশ থেকে তারা এখানে এসেছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন