English

35 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

বঙ্গবন্ধুর নির্দেশিত পথেই এগিয়ে যাবে বাংলাদেশ: আমির হোসেন আমু

- Advertisements -
Advertisements

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, হাজার বছরের পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হওয়ার মধ্য দিয়ে প্রমাণিত হয় বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের সৃষ্টি হতো কিনা সন্দেহ। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে এক ভিডিও বার্তায় তিনি এ কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধুকে ছাড়া বাংলাদেশকে কল্পনা করাও যায় না। বঙ্গবন্ধু, বাঙালি ও বাংলাদেশ এক ও অভিন্ন। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ, তাঁর ত্যাগ – তিতিক্ষা ও দেশপ্রেম নিয়ে যাঁরা গবেষণা করছেন, ভবিষ্যতের গবেষক ও ইতিহাসবিদদের মূল্যায়নে উঠে আসবে বাংলাদেশ ও বঙ্গবন্ধুর অভিন্নতা।
বঙ্গবন্ধুর প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, জাতির পিতাকে হত্যার পর যারা এদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির মধ্য দিয়ে বঙ্গবন্ধুকে ইতিহাস থেকে মুছে ফেলার চেষ্টা চালিয়েছিল, সেই স্বাধীনতা বিরোধী অপশক্তি আবার নতুন করে সক্রিয়। এদের সম্পর্কে সজাগ থাকতে হবে।

Advertisements

আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধুর আজীবনের স্বপ্ন ছিলো একটি আত্মনির্ভরশীল সমৃদ্ধ জাতি। সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে সকল প্রতিকূলতা উপেক্ষা করে বঙ্গবন্ধুর নির্দেশিত পথেই এগিয়ে যাচ্ছেন তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন