English

29 C
Dhaka
রবিবার, জুন ২৬, ২০২২
- Advertisement -

‘মুক্তিযুদ্ধের মহানায়কের স্মরণে’ প্রত্যাশা ২০২১ ফোরামের স্মরণ সভা শনিবার

- Advertisements -

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের এক অবিসংবাদিত নেতা৷ যাঁর সাথে বাঙালির রয়েছে আত্মার সংযোগ, যাঁর কাছে বাঙালি খুঁজে পেয়েছে আত্মপরিচয়ের ঠিকানা৷ ১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বেই জনগণের সেই স্বপ্নের বাস্তবায়ন৷

স্বাধীন বাংলাদেশ গড়ার পেছনে স্থপতির ভূমিকায় যিনি ছিলেন এবং আপামর জনগণের আকাঙ্ক্ষা বাস্তবায়নে যিনি শোষক ও স্বেচ্ছাচারী শাসকগোষ্ঠীর বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ করতে পেরেছিলেন তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান৷

Advertisements

সত্য হচ্ছে, বঙ্গবন্ধু ও বাংলাদেশ অবিচ্ছেদ্য৷ বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের নায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমনই এক উজ্জ্বল রাজনৈতিক ব্যক্তিত্ব যিনি নেতা তো ছিলেনই তার চাইতেও বেশি ছিলেন কোটি মানুষের মনের কাছাকাছি এক প্রাণের মানুষ, আপন মানুষ৷তিনি গণমানুষের শেখ মুজিব, ইতিহাসের মহানায়ক।

পুরো জাতিকে কাঁদিয়ে  ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যা করে নরপিশাচরূপী ঘাতকচক্র। এরপর থেকে দিনটি মানব সভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকাণ্ডের কালিমালিপ্ত বেদনাবিধূর শোকের দিন এবং মাসটি শোকের মাস হিসাবে পরিচিত। যিনি আজীবন সংগ্রাম আর ত্যাগে আমাদের মহান স্বাধীনতা এনে দিয়েছিলেন মাত্র সাড়ে ৩ বছরের মাথায় তারই প্রাণ কেড়ে নিয়েছিল হায়েনার দল।

Advertisements

মহান মুক্তিযুদ্ধের এই মহানায়কের স্মরণে প্রত্যাশা ২০২১ ফোরাম ১৪ আগস্ট ২০২১,শনিবার বিকেল ৪টায় এক স্মরণ সভার আয়োজন করেছে অনলাইন ‘জুম’ প্লাটফর্মে।

স্মরণ সভায় তুরস্কে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত জনাব মসয়ূদ মান্নান এনডিসি,সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত, সামাজিক আন্দোলন নিরাপদ সড়ক চাই (নিসচা) এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জনাব ইলিয়াস কাঞ্চন এবং বীরমুক্তিযোদ্ধা,বিটিভির সাবেক মহাপরিচালক,সাংস্কৃতিক ব্যক্তিত্ব জনাব ম,হামিদ সম্মানিত অতিথি হিসেবে যুক্ত থেকে ‘মুক্তিযুদ্ধের মহানায়কের স্মরণে’ তাদের মূল্যবান বক্তব্য তুলে ধরবেন।

এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রত্যাশা ২০২১ ফোরাম এর চেয়ারম্যান এস এম আজাদ হোসেন স্মরণ সভায় যথাসময়ে সকলের উপস্থিতি কামনা করেছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন