English

28 C
Dhaka
সোমবার, জুলাই ২২, ২০২৪
- Advertisement -

আধা কিলোমিটার কাঁচা রাস্তার জন্য দুই উপজেলাবাসীর চরম দুর্ভোগ

- Advertisements -

আব্দুল গফুর,নন্দীগ্রাম, (বগুড়া)প্রতিনিধিঃ বগুড়ার নন্দীগ্রাম ও নাটোরের সিংড়া উপজেলার দাসগ্রাম টু বোয়ালিয়া সংযোগ রাস্তার আধা কিলোমিটার কাঁচা রাস্তা পাকাকরণ না হওয়ায় বছরের পর বছর ধরে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে হাজার হাজার মানুষের। নন্দীগ্রাম উপজেলার শেষ আর সিংড়া উপজেলার শুরু এই রাস্তা দিয়ে প্রতিদিন দুই উপজেলার কয়েক হাজার মানুষ যানবাহন নিয়ে চলাচল করে।

Advertisements

এই জনগুরুত্বপূর্ণ রাস্তার নিকটবর্তী রয়েছে অনেক সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান। রাস্তাটির উভয় পাশে পাকা মাঝখানে আধা কিলোমিটার কাঁচা। এতে চরম দুর্ভোগ পোহাতে হয় মানুষের শুষ্ক মৌসমে ছোট বড় বিভিন্ন যানবাহন চলাচল করলেও বর্ষাকালে প্রায় ২২কিলোমিটার পথ ঘুরে ওই গন্তব্যে যেতে হয়।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের প্রচেষ্টায় সিংড়ার অংশের মাসিন্দার মাথা পর্যন্ত পাকাকরণ হলেও নন্দীগ্রাম অংশের দাসগ্রাম আধা কিলোমিটার পাকাকরণ করা হয়নি। তাতেই এই জনদুর্ভোগ।

Advertisements

মোটরসাইকেল আরোহী ঔষধ কোম্পানির বিক্রয় প্রতিনিধি শামীম হোসেন বলেন, এই রাস্তা দিয়ে প্রতিদিন অসংখ্য লোকজন গাড়িঘোড়া নিয়ে চলাচল করে। বর্ষা মৌসুমে রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়ে আধা কিলোমিটার কাঁচা রাস্তার কারণে ২২ কিলোমিটার রাস্তা ঘুরে আসতে হয়। তাই সরকারের কাছে দাবি এই রাস্তাটি খুব তাড়াতাড়ি পাকাকরণ করা হোক।

ইউপি সদস্য শংকর কুমার সরকার বলেন, এ রাস্তার কথা আর কী বলি। গত বর্ষায় রাস্তা এতই খারাপ হয়েছিলো যে রাস্তার মাঝখানে আমি নিজে বাঁশ দিয়ে ব্রিজ করে দিয়ে ছোট খাটো যানবাহন ও মানুষ চলাচলের ব্যবস্থা করে দিয়েছিলাম। অল্প একটু রাস্তা কাঁচা অথচ দুই পাশেই রাস্তা পাকা নন্দীগ্রাম উপজেলা প্রকৌশলী নূর নবী খান বলেন, দাসগ্রাম বাজার হইতে বোয়ালিয়া বাজার রাস্তাটির কাজ খুব দ্রুত করার ব্যবস্তা করা হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন