English

34 C
Dhaka
সোমবার, মে ২৩, ২০২২
- Advertisement -

জয়পুরহাটের আক্কেলপুরে পিঁয়াজের বাজার অস্থির

- Advertisements -
Advertisements
Advertisements

জয়পুরহাটের আক্কেলপুরে ইউএনও,এসিল্যান্ড’র অভিযানে পিঁয়াজের দাম অর্ধেকে নেমে এসেছে। জয়পুরহাটের আক্কেলপুরে হঠাৎ করে পিঁয়াজের বাজার অস্থিতিশীল হয়ে পড়ায় বাজার নিয়ন্ত্রণে দ্রুত পদক্ষেপ নেন উপজেলা প্রশাসন। প্রশাসনের পক্ষ থেকে এমন পদক্ষেপ নেওয়ার ফলে পিঁয়াজের দাম একলাফে কমলো অর্ধেকে।
আজ আক্কেলপুর কলেজ বাজারের পৌর হাটে নিত্যপণ্য পিঁয়াজ ৩০ টাকা থেকে ১৩০ টাকা কেজি দরে বিক্রি করতে থাকে ব্যবসায়ীরা।
মঙ্গলবার দুপুরে পিঁয়াজের বাজার নিয়ন্ত্রণে উপজেলা নির্বাহী অফিসার এসএম হাবিবুল হাসান ও সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান অভিযান পরিচালনা করেন হাট ও বাজার সমূহে।
এ সময় কলেজ বাজারের ভাই ভাই আড়ৎ-এ মূল্য তালিকা না থাকায় ৫ হাজার টাকা। ভ্রাম্যমান আদালতকে অবমাননার দায়ে এক হোটেল মালিককে ৫,শ টাকা জরিমানা করেছেন। একই সাথে বাজার নিয়ন্ত্রণে পাইকারী পিঁয়াজ বাজারে স্বাস্থ্যবিধি মেনে টিসিবি-র মাধ্যমে ন্যাযমূল্য পিঁয়াজ, চিনি, তেল ও ডাল বিক্রির উদ্বোধন করেছেন ইউএনও। উপজেলা প্রশাসের অভিযানের পর আক্কেলপুর কলেজ বাজারে দেশী পিঁয়াজ ৫০-৫৫ টাকা দরে বিক্রয় হচ্ছে। হঠাৎ প্রশাসনের এই অভিযানকে সাধুবাদ জানিয়েছে জনসাধারণ।
উপজেলা নির্বাহী অফিসার এস এম হাবিবুল হাসান বলেন, সিন্ডিকেটের মাধ্যমে পিঁয়াজের বাজারে কৃত্তিম সংকট তৈরী করে বাজার অস্থির করেছে একটি অসাধু ব্যবসায়ী চক্র, এমন অভিযোগের ভিত্তিতে সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমানকে সাথে নিয়ে বাজারে ভ্রাম্যান আদালত পরিচালনা করা হয়েছে। বাজার নিয়ন্ত্রণে এই অভিযান অব্যহত থাকবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন