English

28 C
Dhaka
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২
- Advertisement -

নন্দীগ্রামে সার বিক্রিতে অনিয়ম করায় চার ব্যবসায়ীকে জরিমানা

- Advertisements -

মোঃ আব্দুল গফুর: বগুড়ার নন্দীগ্রামে সার বিক্রিতে অনিয়ম ঠেকাতে মনিটরিং জোরদারের পাশাপাশি মাঠে নেমেছে ভ্রাম্যমান আদালত। সরকারি নির্ধারিত নিয়ম না মানায় বুধবার (১০ আগস্ট) দুপুরে দুই ব্যবসায়ীর জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

Advertisements

এর আগে আরও দুই ব্যবসায়ীর জরিমানা আদায় করা হয়। উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. আদনান বাবু এ তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে, ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে নন্দীগ্রাম সদরের তৌহিদ এন্টারপ্রাইজকে ৫০ হাজার টাকা জরিমানা, কুন্দারহাট বাজারের মেসার্স জাহিদ ট্রেডার্সকে ৫০ হাজার টাকা জরিমানা, শিমলা বাজার ও বেলঘড়িয়া মৌসুমী বাজারে খালেক এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা এবং সততা ট্রেডার্সেকে ২০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিফা নুসরাত। ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইনে চার ব্যবসায়ীর জরিমানা করা হয় ।

Advertisements

কৃষি বিভাগ জানায়, উপজেলায় সারের কোনো সঙ্কট নেই। সরকার নির্ধারিত মূল্যে সার বিক্রি, বিক্রয় মূল্য প্রদর্শন ও বিক্রয়ের রশিদ প্রদান করতে হবে। উপজেলা জুড়ে মনিটরিং জোরদার করা হয়েছে। অনিয়ম পেলে তাৎক্ষনিক কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ইউএনও শিফা নুসরাত জানান, যথাযথ ব্যবস্থাপনায় সার বিক্রয় নিশ্চিত করতে বাজার মনিটরিং জোরদার করা হয়েছে। যে সকল ব্যবসায়ীরা যথাযথ ব্যবস্থাপনায় পণ্য বিক্রয় করছে না, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন