English

29 C
Dhaka
বুধবার, জুলাই ৬, ২০২২
- Advertisement -

বগুড়ায় ইউনিয়ন আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে দু’গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া

- Advertisements -

গোলাম রব্বানী শিপন, বগুড়া প্রতিনিধি: বগুড়ার গোকুল ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে গোকুল ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়াসহ ৫জন আহত হয়েছে।

শুক্রবার ২০ মে বিকালে সাবেক ইউপি সদস্য আলী রেজা তোতনের সভাপতিত্বে গোকুল তমিরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

Advertisements

ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক ও সাবেক ইউপি সদস্য আলী রেজা তোতন ও সাবেক ইউপি সদস্য জাকির হোসেন গ্রুপের মধ্যে এই সংঘর্ষ হয়। সংঘর্ষে গোকুল ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়াসহ ৫জন আহত হয়।

আহতদের বগুড়া সদরের মোহাম্মাদ আলী হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ গিয়ে নেতা-কর্মীদের সরিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। প্রায় ১০বছর পর শুক্রবার বগুড়া জেলার গোকুল ইউনিয়ন শাখা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন উপলক্ষে জেলা আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমান মজনু ও সাধারন সম্পাদক রাগেবুল আহসান রিপু উপস্থিত ছিলেন।

এসময় ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক আলী রেজা তোতন ও সাবেক ইউপি সদস্য জাকির হোসেন গ্রুপের নেতা-কর্মীরা সম্মেলনে অবস্থান নেয়। এক সময় ২গ্রুপের ভিতর চরম উত্তেজনা বিরাজ করে। একপর্যায়ে সেটি বড় আকার ধারন করলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এরপর ব্যাপক ভাংচুরের ঘটনাও ঘটে।

পরে খবর পেয়ে পুলিশ গিয়ে নেতা-কর্মীদের সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের ঘটনায় মাইক্রোবাস ও চেয়ার ভাংচুর করে ক্ষতিগ্রস্ত করা হয়। একটি সূত্র জানায়, ইউনিয়ন শাখা আওয়ামীলীগের একই পদে ২ জন প্রার্থী হতে ইচ্ছুক আর এটা কে কেন্দ্র করেই শুক্রবার গোকুল ইউনিয়ন শাখা আওয়ামী লীগের বিবাদমান দুটি পক্ষ গোকুল তমিরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে অভ্যন্তরে সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের কয়েকজন আহত হন।

Advertisements

এবিষয়ে ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক আলী রেজা তোতন বলেন, জেলার নেতা- কর্মীদের উপস্থিতিতে উৎসব মুখর পরিবেশে গোকুল ইউনিয়ন শাখা আওয়ামীলীগের সম্মেলন চলছিল৷ শুক্রবার সম্মেলন শান্তিপূর্ণ রাখতে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করছিল। গোকুল ইউপির সাবেক সদস্য জাকিরের নেতৃত্বে তাদের কর্মীদের ওপর হামলা ও ভাংচুর চালায় বলে অভিযোগ করেন। এবিষয়ে জানতে চাইলে সাবেক ইউপি সদস্য জাকির হোসেন বলেন, এ বিষয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী সাবেক ইউপি সদস্য জাকির হোসেন জানান, গোকুল ইউনিয়ন শাখা আওয়ামীলীগের সম্মেলন হবে উৎসব মুখর।

আমাদের তৃণমূল নেতৃবৃন্দদের দাবি ছিল ইউনিয়নের ওয়ার্ড গুলো আগে ঠিক করা। কিন্তু তা না করে তড়িৎ তোতনের নকশা মতে সম্মেলনের আয়োজন করা হয়।

এর প্রতিবাদ করলে বৈরাগত কিছু সন্ত্রাসীরা আমাদের ওপর হামলা চালায়৷ পরে একই ভাবে জাকিরের ভাই গোকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়ার ওপর হামলা চালিয়ে আহত করেছে বলে অভিযোগ উঠেছে। এদিকে শুক্রবার নেতা-কর্মীদের এমন অনাকাঙ্ক্ষিত ঘটনায় ক্ষুব্ধ হয়ে জেলা ও উপজেলা থেকে আগত আওয়ামীলীগ নেতারা সম্মেলনস্থল ত্যাগ করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন