English

34 C
Dhaka
সোমবার, মে ২৩, ২০২২
- Advertisement -

বগুড়ায় ১ ঘণ্টার ডিসি কলেজছাত্রী পুষ্পা খাতুন

- Advertisements -
Advertisements
Advertisements

বগুড়ায় ১ ঘণ্টার জন্য ডিসি হিসেবে ‘প্রতীকী দায়িত্ব’ পালন করেছেন কলেজছাত্রী পুষ্পা খাতুন। তিনি ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্স (এনসিটিএফ) বগুড়ার সভাপতি ও বগুড়া পলিটেকনিক কলেজের প্রথম বর্ষের ছাত্রী।
বুধবার সকালে বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হকের কাছ থেকে ডিসি হিসেবে ‘প্রতীকী দায়িত্ব’ গ্রহণ করেন পুষ্পা।
দায়িত্ব পালনকালে পুষ্পা খাতুন বগুড়াকে শিশুবান্ধব জেলা হিসেবে গড়ে তোলা, বাল্য বিবাহের হার শূন্যের কোঠায় নামিয়ে আনা, শিশুর প্রতি সকল ধরনের সহিংসতা বন্ধ করে তাদের নেতৃত্ব বিকাশে জেলা পর্যায়ে গুরুত্বপূর্ণ কাজে অংশগ্রহণ নিশ্চিত করাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে সুপারিশমালা প্রদান করেন।
কন্যা শিশুরা সমান সুযোগ এবং সমান অধিকার, নিজেদের অবস্থান, নেতৃত্ব, সিদ্ধান্ত ও সাফল্য যাতে মেয়েরা তুলে ধরতে পারে সেই আত্মবিশ্বাস তৈরি করার উদ্দেশ্যেই ইয়েস-বাংলাদেশ, ইয়ূথ ফর চেঞ্জ, আইন ও শালিস কেন্দ্র এবং প্লান ইন্টারন্যাশনালের বৈশ্বিক কার্যক্রমের অংশ হিসেবে ‘গার্লস টেকওভার’ উক্ত কর্মসূচি অনুষ্ঠিত হয়।
বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক সন্তুষ্টি প্রকাশ করে তিনি শিশুদের প্রতিনিধি পুষ্পার মাধ্যমেই সকল শিশুকে মুক্তমনা হিসেবে বেড়ে উঠে দেশের সর্বোচ্চ পদগুলো অর্জনের মাধ্যমে ভবিষ্যতে নেতৃত্ব দেওয়ার লক্ষ্যে প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান। তিনি বলেন, গার্লস টেকওভার কর্মসূচির মাধ্যমে কন্যা শিশুরা উৎসাহিত হবে এবং নিজেদের স্বপ্নপূরণেও অঙ্গিকারবদ্ধ হবে।
এনসিটিএফ বগুড়ার জেলা ভলেন্টিয়ার সংবাদমকর্মী সঞ্জু রায় এবং পারমিতা ভট্টাচার্য স্বর্ণার সার্বিক ব্যবস্থাপনায় উক্ত কার্যক্রমে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম আলী বেগ, সহকারী কমিশনার (গোপনীয়) আশরাফুর রহমান এবং এনসিটিএফ বগুড়ার উপদেষ্টা সাংবাদিক প্রদীপ ভট্টাচার্য শংকরসহ জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন