English

33 C
Dhaka
সোমবার, জুন ১৭, ২০২৪
- Advertisement -

প্রচার প্রচারনায় জমে উঠেছে শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন, চেয়ারম্যান পদে লড়াই হবে হাড্ডাহাড্ডি

- Advertisements -

রশিদুর রহমান রানা শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ আগামী (২৯মে) বগুড়ার শিবগঞ্জে ৬ষ্ঠ উপজেলা পরিষদের ৩য় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে। আর এই নির্বাচন কে ঘিরে প্রচার প্রচারনায় ব্যস্ত সময় পার করছে নির্বাচনে অংশ নেওয়া চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা।

নির্বাচন যত ঘনিয়ে আসছে সরগরম হয়ে উঠছে ভোটের মাঠ। প্রার্থীদের পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে উপজেলা সদরসহ উপজেলার প্রতিটি গ্রাম ও গ্রামের হাট-বাজার।প্রার্থী ও তাদের সমর্থকদের গণসংযোগসহ উঠান বৈঠক ও পথসভা চলছে প্রতিদিন।

Advertisements

সরেজমিনে গেলে দেখা যায়, উপজেলার বিভিন্ন হাট-বাজার, চায়ের দোকানে এখন চলছে নির্বাচনী আমেজ। সকাল থেকে মধ্য রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছে চেয়ারম্যান ও ভাইসচেয়ারম্যান প্রার্থীরা। ভোটারদের মন জয় করতে দিচ্ছেন তারা বিভিন্ন প্রতিশ্রুতি।

এলাকার সাধারণ ভোটার ও সচেতন মহলের সঙ্গে আলাপ করে জানা যায়, সৎ, নিষ্ঠাবান ও গ্রহণযোগ্য প্রার্থীকে তারা বিজয়ী করতে চান। তাদের আশা এমন প্রার্থী নির্বাচিত হোক যাকে বিপদে আপদে পাশে পাবো এবং আমাদের উন্নয়ন করবে। বিভিন্ন হাট বাজারে ও চায়ের স্টলে প্রার্থীর সমর্থকদের মধ্যে আসন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ নিয়ে চলছে আলোচনা ও তর্ক-বিতর্ক।

এবার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোস্তাফিজার রহমান মোস্তা।চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী দুই প্রার্থীর এলাকায় রয়েছে রয়েছে ব্যাপক জনপ্রিয়তা। তাই অনেকে মনে করছেন, চেয়ারম্যান পদে দুই প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে।

এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হিসাবে ভোটের মাঠে লড়ছেন শাহনেওয়াজ বিপুল,আব্দুল বাকী, এমএ ইসলাম আরিফ,আব্দুল্লাহেল শাফী তালুকদার,শ্রী গনেশ প্রসাদ কানু।

Advertisements

মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ফাইমা আক্তার,জান্নাতী আক্তার টুম্পা,ববিতা ফেরদৌসী,রুলি বিবি,শাহানা খাতুন,তানজিলা আক্তার পপি।

উপজেলা নির্বাচন কার্যালয় সুত্রে জানা যায় ১২ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে গঠিত শিবগঞ্জ উপজেলা পরিষদ। শিবগঞ্জ উপজেলায় মোট ভোটার ৩ লক্ষ ৩০ হাজার ৯৫ জন।এর মদ্ধে পুরুষ ভোটার ১ লক্ষ ৬৫ হাজার ৮২২ জন ও মহিলা ভোটার ১ লক্ষ ৬৪ হাজার ২৭০ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার ৩ জন রয়েছে।১১৪ টি কেন্দ্রে উপজেলার ভোটাররা তাদের ভোট প্রয়োগ করবেন।

শিবগঞ্জ উপজেলার দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলার নির্বাচন অফিসার আব্দুল হান্নান বলেন,অবাধ ও সুষ্ঠ নির্বাচন করার লক্ষে সকল প্রস্তুতি গ্রহন করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন