English

40 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

বগুড়ায় অবরোধের দ্বিতীয় দিনেও পুলিশ-বিএনপি সংঘর্ষ, ট্রাক ভাংচুর

- Advertisements -

বগুড়ায় অবরোধের দ্বিতীয় দিনেও পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। বুধবার (১ নভেম্বর) সকাল থেকে জেলার বিভিন্ন স্থানে অবস্থান নেন বিএনপি এবং জামায়াতের নেতাকর্মীরা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, এখন পর্যন্ত শহরের মাটিডালি, তিনমাথা রেলগেট ও সাবগ্রমে বিএনপি ও জামায়াতের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ও ককটেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশও ছোররা গুলি, টিয়ারসেল ও রাবার বুলেট ছোড়ে।

Advertisements

সকাল সাড়ে ৮টার দিকে সদর উপজেলার মাটিডালি এলাকায় বগুড়া জেলা বিএনপির সভাপতি ও পৌর মেয়র রেজাউল করিম বাদশার নেতৃত্বে একটি মিছিল বের হয়। মিছিলটি ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে। এসময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন বিএনপির নেতাকর্মীরা। এরপর সেখানে দফায় দফায় পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

অন্যদিকে, শহরের তিনমাথা রেলগেট এলাকায় সকাল সাড়ে ৯টায় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়। এসময় নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ও বেশ কয়েকটি ককটেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ তাদের দিকে রাবার বুলেট, টিয়ারসেল ছোড়ে। এতে তারা পিছু হটে যায়। এসময় অবরোধকারীরা তিনটি ট্রাকে ভাংচুর চালায়।

Advertisements

এছাড়া, সকাল থেকে শহরের তিনমাথা, চারমাথা, সাবগ্রাম-ঘুনিয়াতলা এবং বারোপুর এলাকায় জামায়াত শিবিরের বিপুল সংখ্যক নেতাকর্মী অবস্থান নিয়ে পিকেটিং শুরু করে। এসময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে জামায়াত নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। প্রায়২০ মিনিট পর জামায়াত কর্মীরা মহাসড়ক থেকে সরে গেলে পরিস্থিতি শান্ত হয়।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা বলেন, সকাল থেকে আমাদের নেতাকর্মীরা মহাসড়কের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়েছেন। আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করতে চাইলেও পুলিশ এবং আওয়ামী বাহিনী আমাদের ওপর হামলা করে যাচ্ছে। আমার বিজয় না হওয়া পর্যন্ত ঘরে ফিরব না।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার বলেন, সড়কে শান্তি-শৃঙ্খলা ফেরাতে পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমারা কোনো অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হতে দিব না। পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা করলেই ব্যবস্থা নেওয়া হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন