English

40 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

বগুড়ায় বিসিবির সিদ্ধান্তের বিরুদ্ধে কাফনের কাপড় পড়ে আমরণ অনশন

- Advertisements -

বগুড়ায় বিসিবির অযোক্তিক সিদ্ধান্তের বিরুদ্ধে কাফনের কাপড় পড়ে আমরণ অনশন কর্মসূচি পালন করেছেন রুমেল নামের এক ব্যক্তি।

Advertisements

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম থেকে বিসিবির লোকবল প্রত্যাহারসহ ভেন্যু বাতিল করার প্রতিবাদে এবং বগুড়া জেলার উন্নয়নের দাবিতে আমরণ অনশন শুরু করেছেন এক যুবক।

রোববার সকাল ৯টা থেকে বগুড়ার জিরো পয়েন্ট সাতমাথার ফুটপাতে অনশনে বসা মো. রুমেল শহরের নাটাইপাড়ার বীর মুক্তিযোদ্ধা মো. জালাল উদ্দীনের ছেলে।

Advertisements

রুমেল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন,  “বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামকে বিসিবি আগে থেকেই লাইফ সাপোর্টে রেখেছিল। ভেবেছিলাম কোনও একদিন লাইফ সাপোর্ট থেকে বেরিয়ে আসবে। কিন্তু বিসিবি মাঠটি প্রত্যাহার করায় মৃত্যু হলো মাঠের।

রুমেলের প্রশ্ন- “বিসিবির রাগ কি গোটা বগুড়াবাসীর ওপর? ইন্টার্নাল পলিটিক্স থাকতে পারে ব্যক্তির সাথে, কিন্তু বগুড়াবাসীর সাথে নয়। নাকি এটা বগুড়ার উন্নয়নবিরোধী কোনো চক্রান্তের অংশ? ”

সাদা কাপড় পরে অনশনে বসা রুমেল বলেন, “নুতন সাদা কাপড় শরীরে জড়ানো মানে কাফন পরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত যেহেতু অনশন করবো হঠাৎ যদি মারা যাই তাই আগে থেকেই কাফন পরেছি।”

দাবি আদায় না হওয়া পর্যন্ত দিনে সাতমাথায় বসলেও রাতে কখনও স্টেডিয়ামের গেটে, কখনোবা প্রেস ক্লাবের সামনে বসবেন বলে জানিয়েছেন তিনি।

রুমেল আরও বলেন, “আসুন বগুড়ার উন্নয়ন এবং মাঠ ফিরিয়ে আনতে একসঙ্গে সবাই মাঠে নামি। কিন্তু মাঠ নিয়ে কেউ আন্দোলনের নামে রাজনীতি করবেন না। তাহলে আন্দোলন নষ্ট হয়ে যাবে।”

তিনি বলেন, “বগুড়ার সন্তান মুশফিকসহ আরও অনেকে আছেন। উনারা বিসিবির অধীনে হলেও স্বাধীন মতামত দিতে পারেন কিংবা বলতে পারেন বিসিবিকে। “

বগুড়ার মানুষ জেলার বাইরে গেলেই বগুড়াকে ভুলে যায় বলে আক্ষেপ করেন তিনি।

রুমেল বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে বলেন, “অবশ্যই প্রধানমন্ত্রী বিষয়টি দেখবেন এবং বগুড়াবাসীর ইচ্ছার প্রতিফলন ঘটাবেন। ”

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন