English

34 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

বগুড়ায় রিকশাচালকের শিক্ষিতা স্ত্রীকে চাকরি দিলেন প্রধানমন্ত্রী

- Advertisements -

বগুড়ার একজন রিকশাচালকের মাস্টার্স পাস স্ত্রীকে চাকরি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Advertisements

সোমবার (১৫ জানুয়ারি) প্রধানমন্ত্রীর পক্ষে বগুড়ার জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম কালেক্টরেট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের প্রাথমিক শাখায় সহকারি শিক্ষক পদে চাকরির নিয়োগপত্র তার হাতে তুলে দেন।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মাদ আল মারুফ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মেজবাউল করিম, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা গোলাম কিবরিয়া, বগুড়া কালেক্টরেট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক আল মামুন সরদার প্রমুখ উপস্থিত ছিলেন।

Advertisements

এর আগে রিকশাচালক ফেরদৌস ও তার স্ত্রী সীমানুরের জীবনযাপন নিয়ে সংবাদমাধ্যমে প্রতিবেদন প্রকাশ হয়। সেটি প্রধানমন্ত্রীর চোখে পড়ে। এরপর বিষয়টি জেনে সীমানুরকে চাকরি দিতে নির্দেশ দেন প্রধানমন্ত্রী। এরই ধারাবাহিকতায় বগুড়া জেলা প্রশাসক সাইফুল ইসলাম স্কুলশিক্ষকের নিয়োগপত্রটি প্রদান করেন।

জানা গেছে, রিকশাচালক ফেরদৌস মণ্ডলের বাড়ি গাবতলী উপজেলার নশিপুর ঠিকাদার পাড়ায়। সীমানুর খাতুনের বাড়ি ধুনট উপজেলার নাংলু গ্রামে। সীমানুর যখন এসএসসি পরীক্ষার্থী তখন পারিবারিকভাবে তাদের বিয়ে হয়। বিয়ের পর স্বামীর ইচ্ছেতেই লেখাপড়া চালিয়ে যান সীমানুর। স্বামী ফেরদৌসের রিকশায় করেই কলেজে যেতেন সীমানুর। সংসারের বাড়তি আয় করতে পড়ালেখার ফাঁকে দর্জির কাজও করতেন। এ অবস্থায় ধুনট কলেজ থেকে বিএ পাসের পর মাস্টার্স সম্পন্ন করতে ভর্তি হন বগুড়ার সরকারি আযিযুল হক কলেজে। ইসলামের ইতিহাস ও সাংস্কৃতিক বিভাগ থেকে দ্বিতীয় বিভাগে মাস্টার্স পাস করে উচ্চশিক্ষার আশা পূরণ করেন সীমানুর।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন