English

39 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

বগুড়া পুলিশ হাসপাতালে চালকদের ডোপ টেস্ট কার্যক্রমের শুভ উদ্বোধন

- Advertisements -
Advertisements

সড়কের নিরাপত্তা নিশ্চিতে পেশাদার চালকদের জন্য বগুড়া পুলিশ হাসপাতালে ডক্টরস কার্যক্রমের শুভ উদ্বোধন।

আজ বুধবার (২০ সেপ্টেম্বর) বগুড়া পুলিশ হাসপাতালে ডোপ টেস্ট কার্যক্রমে আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন সম্মানিত পুলিশ সুপার বগুড়া জনাব সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম, পিপিএম মহোদয়।
এ সময় পুলিশ সুপার মহোদয় বলেন, এখানে মাদকের ডোপ টেস্ট করা হবে, যা পেশাদার ড্রাইভিং লাইসেন্স প্রাপ্তিসহ বিভিন্ন ক্ষেত্রে প্রয়োজনীয়। তিনি আরও জানান, মাদকদ্রব্য গ্রহণে মানুষকে নিরুৎসাহিত ও প্রতিরোধ করতে জেলাজুড়ে এ কার্যক্রম চালানো হবে। এই টেষ্টে পজিটিভ হলে তার চিকিৎসার ব্যবস্থা করা হবে।
Advertisements

সেইসঙ্গে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। আমরা আশা করছি এর মাধ্যমে সমাজে সচেতনতা তৈরি হবে এবং আমরা মাদকমুক্ত বগুড়া জেলা গড়ে তুলতে সক্ষম হব।

এ বিষয়ে জেলা মতশ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল হামিদ বিটুল বলেন, ড্রাগসকে কন্ট্রোল করে গাড়ি চালানো চালকদের নিজেদের নিরাপত্তার ক্ষেত্রে অত্যন্ত জরুরী। পাশাপাশি তিনি নিরিবিলি পরিবেশে পুলিশ হাসপাতালে ডক্টরস চালানোর প্রক্রিয়ার জন্য পুলিশ সুপার মহোদয় কে ধন্যবাদ জ্ঞাপন করেন।
জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহমেদ মিঠু বলেন, সড়ক নিরাপত্তা নিশ্চিতে বিশেষ করে যারা গাড়ি চালক তাদের ক্ষেত্রে এটি খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। চালক পথচারী সহ সকল সাধারণের জীবনে নিরাপত্তার ক্ষেত্রে এটি অনন্য ভূমিকা পালন করবে।
প্রতিদিন সকাল থেকে শুরু হয়ে দুপুর পর্যন্ত স্যাম্পল কালেকশন চলবে এখানে। ডক্টর ক্ষেত্রে পুলিশ হাসপাতাল মূল্য নির্ধারণ করেছে 900 টাকা। পুলিশ হাসপাতালে এই ডোপ টেস্টের জন্য আলাদা জনবল নিয়োগ করা হয়েছে যার ফলে সর্বোচ্চ কম সময়ের রিপোর্ট পাওয়া যাবে বলেন জানান জেলা পুলিশ বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী।
উদ্বোধনী অনুষ্ঠানে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ সহ মেডিকেল অফিসার পুলিশ হাসপাতাল, বগুড়া ও হাসপাতালের কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন