English

29 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

বগুড়াসহ কয়েকটি জেলায় ঈদের রাত থেকে গ্যাস বন্ধের সিদ্ধান্ত

- Advertisements -

বঙ্গবন্ধু সেতুতে জিটিসিএলের গ্যাস লাইনের সংস্কার কাজের জন্য ঈদের রাত ১০টার পর থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা বগুড়াসহ কয়েকটি জেলায় গ্যাস সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন পেট্রোবাংলার বগুড়া সেলস ডিপার্টমেন্টের উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী দেবদীপ বড়ুয়া।

Advertisements

প্রকৌশলী দেবদীপ বড়ুয়া বলেন, বঙ্গবন্ধু সেতুর পূর্বপাশে গ্যাস লাইনের সংস্কার কাজ করা হবে। এ জন্য ঈদের রাত ১০টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টার জন্য আবাসিক, বাণিজ্যিক কলকারখানা এবং সিএনজি স্টেশনে গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। তবে রাত ১০টায় লাইন বন্ধ করলেও পাইপের মধ্যে গ্যাস থাকবে, যে গ্যাস শুধু বাসাবাড়িতে ব্যবহার করা যাবে।

প্রকৌশলী দেবদীপ বড়ুয়া বলেন, এটা কেন্দ্রীয়ভাবে সিদ্ধান্ত হয়েছে। এটা পেট্রোবাংলার বিষয় না। এটি গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডের (জিটিসিএল)  কাজ। ঈদের সময় সব ধরণের শিল্প কলকারখানা বন্ধ থাকবে। সিএনজি স্টেশনও বন্ধ থাকবে। সেক্ষেত্রে গ্যাসের ব্যবহারটাও কম থাকবে। এ জন্য এই সময়টায় মেরামত করার সিদ্ধান্ত নিয়েছে। মেরামত কাজের ফলে শুধু বগুড়া নয়, সিরাজগঞ্জ, রাজশাহী, পাবনাসহ যেখানে পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানির লাইন আছে, সব জায়গায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

Advertisements

তিনি বলেন, ঈদের সময় গ্যাস সরবরাহ বন্ধ করলে কিছু সমস্যা হতে পারে। তবে সমস্যাটা যাতে কম হয়, সেই চেষ্টা করা হচ্ছে।

বগুড়ায় আবাসিক ও বাণিজ্যিক মিলে জিটিসিএলের অন্তত ৩০ হাজার গ্রাহক রয়েছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন