English

35 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

বগুড়ায় ৭ লাখ শিশু পাবে হাম-রুবেলার টিকা

- Advertisements -
Advertisements
Advertisements

এবার হাম-রুবেলার টিকা শিক্ষাপ্রতিষ্ঠানের পরিবর্তে স্থায়ী ও অস্থায়ী কেন্দ্রগুলোতে দেওয়া হবে। করোনাকালে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কারণে স্থায়ী ও অস্থায়ী কেন্দ্রে টিকাদানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
হাম-রুবেলা প্রতিরোধে ৬ মাস থেকে ১০ বছর বয়সী সকল শিশুকে এসব কেন্দ্রে টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন বগুড়া সদর উপজেলার পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু।
শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তিনি এই তথ্য জানান। এর আগে, সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন কর্মসূচির উদ্বোধন করা হয়।
সংবাদ সম্মেলনে ডা. সামির হোসেন মিশু বলেন, বগুড়ায় এবার ২ হাজার ৭৮৪টি স্থায়ী ও অস্থায়ী কেন্দ্রে মোট ৬ লাখ ৯২ হাজার ৪০০ শিশুকে হাম-রুবেলা প্রতিরোধে টিকা দেওয়া হবে। সামাজিক দূরত্ব বজায় রেখে সপ্তাহে চারদিন এই টিকাদান কর্মসূচি চলবে। এবার টিকাদানের সময় বাড়িয়ে ৩ সপ্তাহের পরিবর্তে ৬ সপ্তাহ করা হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডা মাহমুদ মোস্তাফিজুর রহমান তুহিন, ডা ফারজানুল ইসলাম নির্ঝর, জেলা ইপিআই সুপার দুলাল উদ্দিন, স্বাস্থ্য বিভাগের জেলা পরিসংখ্যানবিদ সাহারুল ইসলাম ও আমিনুর রহমান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন