English

38 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

মেডিক্যালে চান্স পাওয়া শিপনের পাশে ইউএনও সম্পা

- Advertisements -

রশিদুর রহমান রানা শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ দারিদ্র্যের সঙ্গে সংগ্রাম করে চলতি বছর কুমিল্লা মেডিক্যাল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন বগুড়া শিবগঞ্জ সদর ইউনিয়নের অদম্য মেধাবী শিক্ষার্থী শিপন চন্দ্র সাহা । কিন্তু ভর্তির খরচ নিয়ে চিন্তিত ছিলেন ব্যাটারি চালিত অটো চালক বাবা রুপচাঁন সাহা এবং গ্রাম পুলিশ মা শিবীনী সাহা । তাদের সেই দুশ্চিন্তা লাঘবে পাশে দাঁড়িয়েছেন শিবগঞ্জ উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে কুলসুম সম্পা।

Advertisements

উপজেলা নির্বাহী অফিসারের কার্যলয়ের প্রশাসনিক কর্মকর্তা ইকবাল হোসেন এবং অফিস সহকারী আনোয়ারুল ইসলাম গ্রাম পুলিশের অন্য সদস্যদের মাধ্যমে মেডিক্যালে চান্স ও ভর্তির বিষয়ে জানতে পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন। তখন তিনি ওই পরিবারের মোবাইল ফোন নম্বর সংগ্রহ করেন। এরপর তাদেরকে ডেকে ইউএনও শিপন ও তার মাকে মিষ্টিমুখ করান এবং নগদ অর্থ প্রদান করেন । তখন আবেগাপ্লুত হয়ে কেঁদে ফেলেন শিপনের মা।

ইউএনও শিপনের সঙ্গে দীর্ঘ সময় কথা বলে তাকে মনোবল না হারাতে বলেন। তিনি তার মেডিক্যাল কলেজে ভর্তির খরচ বহন করার কথা বলে আশ্বস্ত করেন। একই সঙ্গে নিজের ফোন নম্বর দিয়ে যেকোনও প্রয়োজনে যোগাযোগ করতে বলেন। এ সময় উপজেলা নির্বাহী অফিসার শিপনের লেখাপড়ার অন্য সব বিষয়ে উপজেলা ও জেলা প্রশাসন তাদের পাশে থাকবে বলে জানান।

মেডিক্যালে ভর্তির সুযোগ পাওয়া শিপন উপজেলার সদর ইউনিয়নে সাদুল্যাপুর গ্রামের বাসিন্দা। তিনি মা – বাবর একমাত্র সন্তান।

Advertisements

শিপন ২০২০ সালে গুজিয়া উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হওয়ার পর রাজশাহী সরকারি সিটি কলেজে ভর্তি হন।

উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম সম্পা বলেন, ‘অদম্য মেধাবী শিপনের পাশে শিবগঞ্জ উপজেলা প্রশাসন ও বগুড়া জেলা প্রশাসন সব সময় থাকবে। জেলা প্রশাসক স্যারের সঙ্গে কথা বলেছি। তার লেখাপড়ার খরচ চালানোর জন্য ব্যবস্থা করা হবে।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন