English

36 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

সিরাজগঞ্জের সলঙ্গায় কবর থেকে ১৬ কঙ্কাল চুরি!

- Advertisements -

সিরাজগঞ্জের সলঙ্গায় কবর থেকে ১৬ কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। সংঘবদ্ধ চোর চক্র এ ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে। সম্প্রতি সলঙ্গা থানার নাইমুড়ি গ্রামের কবরস্থানে এ চুরির ঘটনা ঘটে। সোমবার বাদ আছর নাইমুড়ী গ্রামের মৃত বদিউজ্জামান তালুকদারের স্ত্রী হালিমা খাতুনে লাশ দাফন করতে গিয়ে বিষয়টি জানাজানি হলে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

Advertisements

নাউমুড়ী-রুয়াপাড়া সম্মিলিত কবরস্থান কমিটির সভাপতি আব্দুল মান্নান তালুকদার, নাইমুড়ি গ্রামের মৃত বদিউজ্জামানের স্ত্রী হালিমা খাতুনকে দাফন করতে গিয়ে লোকজন দুই বছর আগে মারা যাওয়া ১৬ জনের কবর খোড়া দেখতে পায়। পরে লোকজনের বিষয়টি সন্দেহ হলে একটা কবর পুরোপুরি খুড়ে দেখেন কবরের ভিতর কঙ্কাল নেই।

এরপর বাকি ১৫টি কবর খুড়ে দেখা যায় কোনটিতে মরদেহ বা কঙ্কাল নেই। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তিনি জানান, এর আগেও এ ধরনের ঘটনা ঘটেছে। অর্থের লোভে সংঘবদ্ধ চোরচক্র ধরনের ঘটনা ঘটিয়েছে বলে ধারনা করা হচ্ছে। তিনি জানান, আর যেন এ ধরনের ঘটনা না ঘটে এজন্য প্রশাসনের নজরদারির পাশাপাশি কবরস্থানে পাহারার ব্যবস্থা গ্রহণ করা হবে।

Advertisements

সলঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নাইমুড়ি গ্রামের বাসিন্দা আকমল হোসেন বাদশা জানান, এমন ঘটনায় আমরা মর্মাহত। গত দুই আড়াই বছর আগেও এই করবস্থান থেকে ৪/৫টি কবর খুড়ে করব থেকে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। তখনও ব্যবস্থা নেয়া হয়নি। যদি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হতো তবে এমন ঘটনা ঘটত না। তিনি প্রশাসনকে বিষয়টি গুরুত্ব সহকারে দেখার জন্য অনুরোধ করেন যে যেন এমন ন্যাক্কারজনক ঘটনা আর না ঘটে।

সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাদের জিলানী জানান, সংবাদ পাবার পর পুলিশ পাঠানো হয়েছিল। ঘটনাটি তদন্ত করা হচ্ছে। সংঘভদ্দ চক্রটি গ্রেফতারে অভিযান পরিচালনা করা হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন