English

32 C
Dhaka
সোমবার, মে ১৬, ২০২২
- Advertisement -

রংপুর সদরের স্থগিত ৩ টি ইউপি নির্বাচন ২০ অক্টোবর

- Advertisements -
Advertisements
Advertisements

রংপুর সদর উপজেলায় স্থগিতকৃত ৩ টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন আগামী ২০ অক্টোবর অনুষ্ঠিত হবে। রবিবার বিকেলে নির্বাচন কমিশনের ওয়েবসাইটে এ বিষয়ে একটি পত্র প্রকাশ হয়েছে।
রংপুর জেলায় মেয়াদ উত্তীর্ণ জনিত কারণে স্থগিত নির্বাচনযোগ্য ইউনিয়ন পরিষদগুলো হলো সদ্য পুস্করনী, হরিদেবপুর ও চন্দনপাট ইউনিয়ন পরিষদ।
নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এ পত্রের মাধ্যমে জানা যায়, স্থানীয় সরকার আইন অনুযায়ী দেশের ৫টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ও সাধারণ ওয়ার্ডেও সদস্য পদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে আগামী ২৩ সেপ্টেম্বর বুধবার মনোনয়নপত্র দাখিলের শেষ সময় নির্ধারণ করা হয়েছে।
২৬ সেপ্টেম্বর যাচাই-বাছাই, ৩ অক্টোবর প্রার্থিতা প্রত্যাহার ও ২০ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ করা হবে। সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠান করতে প্রার্থিতা বিষয়ক বিভিন্ন কার্যক্রম, রিটার্নিং অফিসার নিয়োগ, আপিল কর্তৃপক্ষ নিয়োগ, নির্বাচনকে ঘিরে সাপ্তাহিক ও সরকারী ছুটির দিনে অফিস খোলা রাখা, প্রার্থীদের মনোনয়নের জন্য নিবন্ধিত রাজনৈতিক দলকে অবহিতকরণ, প্রতীক বরাদ্দের প্রত্যয়নসহ বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নে সংশ্লিষ্ট সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে চিঠি প্রেরণ করেছে নির্বাচন কমিশন।
এ ব্যাপারে রংপুর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, নির্বাচন কমিশন থেকে চিঠি পেয়েছি। নির্বাচনকে ঘিরে নিদের্শনা অনুযায়ী কাজ করা হচ্ছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন