English

33 C
Dhaka
রবিবার, জুলাই ৩, ২০২২
- Advertisement -

লালমনিরহাটে মৃত্যুপথযাত্রী স্বামীকে কিডনি দিয়ে বাঁচালেন স্ত্রী রুমা!

- Advertisements -
Advertisements
Advertisements

স্বামীর দুটি কিডনি অচল হওয়ার পর মৃত্যু যখন অবধারিত তখন নিজের একটি কিডনি দিয়ে স্বামীর জীবন বাঁচালেন রুমা বেগম (৩১) নামে এক গৃহবধূ। ঘটনাটি লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারি ইউনিয়নের ২নং ওয়ার্ড মুগলিবাড়ি এলাকার। মৃত্যু পথযাত্রী স্বামী নুর হোসেনকে নিজের কিডনি দেওয়ার বিষয়টি ব্যাপক আলোচনায় এসেছে।
বর্তমানে তারা দুজনই ঢাকার শ্যামলী সেন্টার ফর কিডনি ডিজিসেস (সিকেডি) অ্যান্ড ইউরোলজি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তাদের দুই ছেলে রয়েছে।
পরিবার সূত্রে জানা গেছে, গত রবিবার (৩১ অক্টোবর) বিকাল ৩টায় ঢাকার শ্যামলী সেন্টার ফর কিডনি ডিজিসেস (সিকেডি) অ্যান্ড ইউরোলজি হাসপাতালে দু’জনের অপারেশন করা হয়। অপারেশন করে স্বামীর অচল ১টি কিডনি ফেলে দিয়ে স্ত্রীর দেওয়া কিডনিটি প্রতিস্থাপন করা হয়।
রুমা বেগম বলেন, স্বামীকে নিজের কিডনি দিতে পেরে ভালো লাগছে। আমি মনে করতাম বাঁচলে দুজনে বাঁচব আর মরলে দুজনে মরব। আমার স্বামী কখনো বলেনি তোমার কিডনি আমাকে দিও। আমি নিজের ইচ্ছেয় কিডনি দিয়েছি।
রুমা বেগমের মা আমিনা বেগম বলেন, আমার খুব ভালো লাগছে। এ রকম বিপদে রুমার মতো প্রত্যেক স্ত্রীর উচিত স্বামীর পাশে থাকা।
এ বিষয়ে বুড়িমারী ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য নুর ইসলাম বলেন, এটি একটি বিরল উদাহরণ। এ রকম স্বামী ভক্ত স্ত্রী দেখিনি। দোয়া করি মহান আল্লাহ তায়ালা তাদের উভয়কে সুস্থতা দান করুক।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন