English

28 C
Dhaka
সোমবার, আগস্ট ১৫, ২০২২
- Advertisement -

অবৈধ পার্কিং ও হকার উচ্ছেদে সিসিকের সাঁড়াশি অভিযান

- Advertisements -
Advertisements
Advertisements

সিলেট নগরীর ব্যস্ততম সড়কের পাশে অবৈধ পার্কিং ও ফুটপাত থেকে হকার উচ্ছেদে সাঁড়াশি অভিযান চালিয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। দুইজন নির্বাহী হাকিমের নেতৃত্বে রবিবার দুইটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
এসময় সড়কের পাশে অবৈধভাবে পার্কিং করে রাখা মোটরসাইকেল, সিএনজি অটোরিকশা ও প্রাইভেটকারের বিরুদ্ধে মামলা করা হয়। রবিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত নগরীর জিন্দাবাজার থেকে বন্দরবাজার পর্যন্ত এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানকালে কয়েকটি মোটরসাইকেল জব্দ করা হয়। জরিমানা করা হয় কয়েকটিকে। এসময় সড়ক ও ফুটপাতে বসা হকার উচ্ছেদ করা হয়।
ভ্রাম্যমাণ আদালত দেখে হকাররা দৌড়ে পালালে তাদের মালপত্র জব্দ করা হয়। পরে সিটি করপোরেশনের কর্মীরা সেগুলো নগরভবনে নিয়ে যান।
অভিযানকালে বেশ কিছু ব্যাটারিচালিত অবৈধ রিকশা আটক করা হয়। সেগুলোও পরে হস্তান্তর করা হয় পুলিশের কাছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সিটি করপোরেশনের নির্বাহী হাকিম সুনন্দা রায় ও মতিউর রহমান খান।
অভিযান পরিচালনাকারী কর্মকর্তারা বলেন, অনেকেই সড়কের পাশে অবৈধভাবে যানবাহন পার্কিং করে শপিং করতে যান। এছাড়া হকারদের বসার জন্য লালদিঘীরপাড়ে জায়গা নির্ধারণ করে দেয়া হলেও তারা সড়ক ও ফুটপাতে বসে ব্যবসা করেন। এতে নগরীতে যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসনের লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এরকম অভিযান অব্যাহত থাকবে বলেও জানান কর্মকর্তারা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন