English

27 C
Dhaka
সোমবার, নভেম্বর ২৮, ২০২২
- Advertisement -

ঈদযাত্রায় ভোগান্তির আরেক নাম হতে পারে মানিকগঞ্জ মহাসড়ক

- Advertisements -

ঢাকা-পাটুরিয়া মহাসড়কের মানিকগঞ্জ অংশে উন্নয়ন কাজ চলায় যানবাহনের অতিরিক্ত চাপে ঈদ যাত্রায় এবার যানজট ও যাত্রী ভোগান্তির আশংকা জানিয়েছেন পরিবহন শ্রমিকরা। তবে সড়ক ও জনপথ বিভাগ বলছে, ২০ রোজার মধ্যেই সব কাজ শেষ হয়ে যাবে।

ঢাকা-পাটুরিয়া মহাসড়কের মানিকগঞ্জ অংশের ২৮ কিলোমিটার এলাকায় কমপক্ষে ১০টি জায়গায় চলছে রাস্তা চওড়া ও উন্নয়ন কাজ। মানিকগঞ্জ বাসষ্ট্যান্ডসহ ওইসব এলাকায় ডিভাইডার তৈরির কাজের জন্য প্রতিদিনই ব্যাহত হচ্ছে যানচলাচল।

Advertisements

পরিবহন শ্রমিকরা বলছেন, কাজের কারণে এখনই সড়কে বেশ কয়েকটি জায়গায় যানজট তৈরি হচ্ছে। এ অবস্থায় থাকলে ঈদের সময় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলায় যাতায়াতকারী যানবাহনের চাপে ভোগান্তি বাড়বে।

এনিয়ে ক্যামেরায় কোন কথা বলতে চাননি সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা। তবে তারা জানিয়েছেন, কাজ দ্রুত গতিতে চলছে ২০ রোজার মধ্যেই শেষ হয়ে যাবে।

Advertisements

আর পুলিশ সুপার জানিয়েছেন, ভোগান্তি কমাতে মানিকগঞ্জ অংশের বারবারিয়া থেকে পাটুরিয়া ফেরিঘাট পর্যন্ত পর্যাপ্ত ট্রাফিক পুলিশ মোতায়েন করা হবে।

নবীনগর থেকে নয়াহাট ও পাটুরিয়া ঘাট এলাকার রাস্তা প্রশস্তকরণসহ বিভিন্ন বাসস্ট্যান্ড এলাকায় ডেডিকেটেড সার্ভিস লেন ও বাস-বে নির্মাণের কাজ হাতে নেয় সড়ক বিভাগ।

গত ২০২১ সালের দিকে এ উন্নয়ন কাজটি শুরু হয়। মহাসড়কের এ কাজটি বেশ কিছু স্থানে এখনো চলমান রয়েছে। এখন পর্যন্ত প্রকল্পের কাজ শেষ হয়েছে প্রায় ৮০ ভাগ কাজ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন