English

27 C
Dhaka
সোমবার, নভেম্বর ২৮, ২০২২
- Advertisement -

ঈদে চলবে ৬ জোড়া বিশেষ ট্রেন

- Advertisements -

আসন্ন ঈদুল ফিতরে স্বাভাবিক ট্রেনগুলোর পাশাপাশি ছয় জোড়া বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলপথ মন্ত্রণালয়। এছাড়া ট্রেনের অগ্রিম টিকিট ২৩ এপ্রিল থেকে বিক্রি হবে। সব আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক বন্ধও বাতিল করা হয়েছে।

বুধবার দুপুরে রেল ভবনের সম্মেলন কক্ষে এসব তথ্য জানান রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন।

রেলমন্ত্রী বলেন, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো যাত্রীদের ভ্রমণের সুবিধার্থে ৬ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। সেগুলো হলো চাঁদপুর স্পেশাল-১, চাঁদপুর স্পেশাল-২, দেওয়ানগঞ্জের স্পেশাল, খুলনা স্পেশাল, শোলাকিয়া স্পেশাল-১, শোলাকিয়া স্পেশাল-২।

Advertisements

বিশেষ ব্যবস্থাপনায় ঢাকার পাঁচটি স্টেশন থেকে টিকেট বিক্রয় করা হবে। ঢাকা কমলাপুর স্টেশনে সমগ্র পশ্চিমাঞ্চল‌ ও খুলনাগামী ট্রেনের টিকেট বিক্রি করা হবে, ঢাকা বিমানবন্দর স্টেশনে চট্টগ্রাম ও নোয়াখালী গামী আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি করা হবে।

তেজগাঁও স্টেশনে ময়মনসিংহ, জামালপুরগামী ও দেওয়ানগঞ্জ স্পেশালসহ সকল আন্তঃনগর ট্রেনের টিকিট, ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনে মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেস ট্রেনের এবং ফুলবাড়িয়া পুরাতন রেলওয়ে স্টেশন থেকে সিলেট ও কিশোরগঞ্জগামী সকল আন্তঃনগর ট্রেনের টিকেট বিক্রয় করা হবে।

ঈদযাত্রার টিকেট আগামী ২৩ এপ্রিল ২৭ এপ্রিল এর টিকিট দেয়া হবে। এভাবে ২৪ এপ্রিল ২৮ এপ্রিলের , ২৫ এপ্রিল ২৯ এপ্রিলের, ২৬ এপ্রিল ৩০ এপ্রিলের, ২৭ এপ্রিল ১ মে তারিখের টিকেট বিক্রয় করা হবে।

ঈদের পরে ফিরতি টিকেট ১ মে ৫ মে তারিখের, ২ মে ৬ তারিখের, ৩ মে ৭ মে তারিখে এবং ৪ মে ৮ মে তারিখের টিকিট বিক্রয় করা হবে।

Advertisements

টিকেট যার ভ্রমণ তার এই শ্লোগানে যাত্রীদের এনআইডি/জন্ম সনদ ফটোকপি কাউন্টারে প্রদর্শনপূর্বক টিকেট ক্রয় করা যাবে। এক জনকে সর্বোচ্চ ৪টি টিকেট দেয়া হবে। ঈদের অগ্রিম টিকেট ফেরত নেয়া হবে না।

এবার প্রথমবারের মতো প্রতিটি আন্তঃনগর ট্রেনে শুধুমাত্র মহিলা ও প্রতিবন্ধী যাত্রীদের জন্য একটি করে আলাদা কোচ সংযোজন করা হবে।

ব্রিফিংয়ের সময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. হুমায়ুন কবীর, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধিনেন্দ্রনাথ মজুমদারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

কেমন হবে ব্রাজিলের একাদশ?

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন