English

29 C
Dhaka
মঙ্গলবার, মে ২৪, ২০২২
- Advertisement -

কর্মস্থলে ফিরতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে পোশাক শ্রমিকদের ঢল

- Advertisements -

১ আগস্ট খুলছে কলকারখানা। এ খবরে কর্মস্থলে ফিরতে শনিবার সকাল থেকে মহাসড়কে শ্রমিকদের ঢল নেমেছে। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বিভিন্ন পয়েন্টে নারী-পুরুষ শ্রমিকদের ঢল দেখা গেছে। গণপরিবহন বন্ধ থাকায় খোলা ট্রাক, পিকআপ, প্রাইভেট কার, সিএনজি ও মোটরসাইকেলযোগে গাদাগাদি করে গন্তব্যে যাচ্ছে তারা। এতে করে গুনতে হচ্ছে কয়েকগুণ বেশি ভাড়া। কোথাও মানা হচ্ছে না স্বাস্থ্য বিধি।

Advertisements

শনিবার (৩১ জুলাই) সকাল থেকেই ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে কর্মস্থলে ফেরা শ্রমিকদের আনাগোনা বেড়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাদের ভিড় বাড়তে থাকে।

সড়কের বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড়, এলেঙ্গা, টাঙ্গাইল বাইপাস, রাবনা বাইপাস, মির্জাপুর, গোড়াই এলাকায় যাত্রীদের ব্যাপক ভিড় রয়েছে। যে যেভাবে পারছেন ঢাকামুখী হচ্ছেন। পায়ে হেঁটেও যেতে দেখা যাচ্ছে লোকজনকে। পুলিশের তেমন কোন তৎপরতা দেখা যায়নি সড়কটিতে।

Advertisements

এলেঙ্গায় কথা হয় কয়েকজন গার্মেন্টস কর্মীর সঙ্গে। তারা জানান, কাল থেকে গার্মেন্টস খোলা। কাজে যোগ না দিলে চাকরি থাকবে না। প্রাইভেট কার, সিএনজি, মাইক্রোবাসে কয়েকগুণ বেশি ভাড়া। তাই ট্রাকেই যাচ্ছি। চাকরি রক্ষার্থে যেকোনভাবে কাল কাজে যোগ দিতে হবে। যেভাবে পারি যেতেই হবে।

এ বিষয়ে এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত ও বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি সফিকুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তারা ফোন রিসিভ করেননি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন