English

33 C
Dhaka
বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
- Advertisement -

কালভার্টের ওপর বাঁশের চাটাই! ঝুঁকি নিয়ে চলাচল

- Advertisements -

দিনাজপুরের হাকিমপুর উপজেলার বোয়ালদাড় ইউনিয়নের খাটা উচনা বাজার থেকে খাটেচড়া গ্রামে যাওয়ার প্রধান সড়কের কালভাটি ভেঙে যাওয়ায় কালভার্টের ওপর দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছে মানুষ। কালভার্টটি ভেঙে যাওয়ায় বাঁশের চাটাই দিয়ে কোনরকমে মানুষজন মোটরসাইকেল ও ভ্যান-রিকশা চলাচল করছে। কালভার্টি যেন মরণফাঁদে পরিণত হয়েছে। যেকোনো সময়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

Advertisements

চলাচলের একমাত্র সড়ক হওয়ায় দুর্ভোগ পোহাতে হচ্ছে সবাইকে। দ্রুত কালভার্টটি সংস্কারের দাবি করছেন এলাকাবাসী। সেই সাথে ১ কিলোমিটার কাঁচা রাস্তাটি পাকাকরণের দাবি জানান তারা।

হাকিমপুর উপজেলা সদর থেকে প্রায় ১২ কিলোমিটার পূর্ব উত্তর কোনো খাটা উচনা বাজার থেকে জাংগই বাজারে যাওয়ার পাকা রাস্তার উত্তর পাশে খাটেচড়া গ্রামটি অবস্থিত। ওই গ্রামে ২০০ থেকে ২৫০ পরিবারের লোকজন বসবাস করে। খাটেচড়া গ্রাম থেকে উপজেলা সদরসহ বিভিন্ন জায়গায় যাওয়ার প্রধান সড়ক এটি। দীর্ঘদিনের পুরোনো কালভার্টটির বর্তমানে ঢালাই নেই, আছে শুধু রড। গ্রামবাসী ভাঙা কালভার্টের ওপর বাঁশের চাটাই দিয়ে লোকজন যাতায়াত করে থাকেন। ভাঙা কালভার্টের ওপর দিয়ে যাতায়াত করতে প্রতিনিয়তই বিপদে পড়ছেন তারা। বেশি ভোগান্তির শিকার হচ্ছেন ভ্যান-রিকশা চালক, রোগী ও বয়স্ক লোক।

রাতের বেলায় এই কালভার্টের ওপর দিয়ে চলাচল করা অসম্ভব হয়ে উঠেছে। বিশেষ করে বর্ষার দিনে দুর্ভোগ আরও বেড়ে যায়।

Advertisements

বোয়ালদাড় ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি ছদরুল ইসলাম জানান, প্রায় দশ বছর আগে কালভার্টটি নির্মাণ করা হয়েছে। প্রায় এক বছর আগে কালভাটটি ভেঙে যায়। পরবর্তীতে গ্রামবাসী ভাঙা কালভার্টের ওপর বাঁশের চাটাই দিয়ে কোনরকমে চলাচল করছে।

বোয়ালদাড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেফতাউল জান্নাত বলেন, আমি খাটেচড়া গ্রামের প্রধান সড়কের কালভার্টের বিষয়টি জানি। বর্তমানে কোনো বরাদ্দ না থাকায় মেরামতের জন্য কাজ করতে পারছি না। আগামীতে বরাদ্দ আসলে নতুন কালভার্ট নির্মাণ করা হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন