English

20 C
Dhaka
রবিবার, ফেব্রুয়ারি ৫, ২০২৩
- Advertisement -

ঘুরতে শুরু করেছে বাসের চাকা

- Advertisements -

শনিবার বিকেল থেকে রাজধানীতে ঘুরতে শুরু করেছে বাসের চাকা। তবে এখনো চাহিদার তুলনায় তা সামান্য। বাস চলাচল স্বাভাবিক হতে সন্ধ্যা হতে পারে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমান বলেন, সমাবেশ শেষ হওয়ায় এখন কিছু বাস রাস্তায় নামবে।

Advertisements

সকাল থেকে বাস চলাচল একেবারে বন্ধ ছিল না। তবে আতঙ্কের কারণে খুবই অল্প বাস রাস্তায় নেমেছিল। আজ রাস্তায় মানুষ কম থাকায় খুব বেশি বাস এখন নামবে না। তবে সারা দিনের তুলনায় পরিস্থিতি তুলনামূলক কিছুটা স্বাভাবিক হবে। বাসের চলাচল এখন থেকে সন্ধ্যার মধ্যে কিছুটা বাড়বে।

এর আগে বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে রাজধানীতে শনিবার সকাল থেকে বন্ধ হয়ে যায় গণপরিবহন। এতে ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ। দীর্ঘক্ষণ অপেক্ষা করে কোনো ধরনের গণপরিবহন না পেয়ে হেঁটে অথবা বেশি ভাড়া দিয়ে গন্তব্যে যাতায়াত করে সাধারণ মানুষ।

Advertisements

তবে বাস চলাচল শুরু হলে চাহিদার তুলনায় তা যৎসামান্য। রাজধানীর মিরপুর, টেকনিক্যাল, কলেজগেট, শ্যামলী, ধানমণ্ডি, সাইন্সল্যাব, শাহবাগ ও প্রেস ক্লাব ঘুরে দেখা যায় এ দৃশ্য।

বাসের জন্য অপেক্ষারত নিজাম উদ্দিন বলেন, ‘দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকেও কোনো গাড়ি পাচ্ছি না। সিএনজিগুলো দ্বিগুণ ভাড়া চাচ্ছে। ’

একই অভিযোগ করেন টেকনিক্যাল এ অবস্থানরত যাত্রী শাহীন আহমেদ। তিনি বলেন, ‘সমাবেশ হচ্ছে গোলাপবাগে। আর আমরা মিরপুরেই ভোগান্তির শিকার হচ্ছি। এটা তো ঠিক না। ’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন