English

30 C
Dhaka
বুধবার, জুলাই ৬, ২০২২
- Advertisement -

চট্টগ্রামে দেওয়ানহাট-অলংকার সড়কে দুর্ঘটনারোধে ভারী যান চলাচলে নিয়ন্ত্রণের দাবি

- Advertisements -

শফিক আহমেদ সাজীব: চট্টগ্রামের নগরীর দেওয়ানহাট থেকে অলংকার পর্যন্ত সড়কে কাভার্ডভ্যানসহ ভারী যানবাহন চলাচলের কারণে সাধারণ মানুষের চলাচলে ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় সড়কে দুর্ঘটনা রোধে স্মারকলিপি দিয়েছে এলাকাবাসী।

Advertisements

বৃহস্পতিবার এলাকাবাসীর পক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পশ্চিম বিভাগের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. তারেক আহম্মেদের মাধ্যমে পুলিশ কমিশনারকে স্মারকলিপি দেওয়া হয়। স্মারকলিপিতে এলাকাবাসী দাবি করেন, ঢাকা ট্রাঙ্ক রোড নামে পরিচিত সড়কটিতে বর্তমানে ধারণক্ষমতার বেশি যানবাহন চলাচল করছে।

যার ফলে দীর্ঘ সড়কটির দুই পাশে জনবসতিপূর্ণ এলাকা, স্কুল-কলেজ, মসজিদ-মন্দির, শিল্প কারখানা এবং বিবিধ বাণিজ্যিক প্রতিষ্ঠানের লক্ষাধিক মানুষ প্রতিনিয়ত দুর্ঘটনার সম্মুখীন হচ্ছে। দেওয়ানহাট ওভার পাসের ডবলমুরিং থানা থেকে বায়তুশ শরফ বেশি ঝুঁকিপূর্ণ স্পষ্ট হিসেবে চিহ্নিত। সড়কটিতে দুর্ঘটনার অন্যতম কারণ লোকাল টেম্পো-সিএনজির ওভারটেকিং।

Advertisements

এছাড়াও সড়কের দুপাশে নিয়মিত অস্থায়ী বাজার বসায় মূল সড়কের আয়তন স্বাভাবিকভাবে ছোট্ট হয়ে যায়। ফলে কলকারখানা ছুটি হলে যানজট সৃষ্টি হয় এবং মানুষ দুর্ভোগে পড়ে। এমন দুর্দশা থেকে মুক্তি পেতে এবং সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে স্ক্র্যাপের লরিগুলো এই সড়কে চলাচল বন্ধ অথবা নিয়ন্ত্রণপূর্বক বিকল্প সড়কে চলাচল করা জরুরি।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম নগর কমিটির সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীব, মো. সেলিম উল্লাহ, মমিনুল আলম শাহিন, মো. সাজ্জাদ আমিন, আবু জাহেদ, মো. আলমগীর, জাহেদুল আলম, আবদুল আজিম রিজভী, মো. রায়হান, মো. আজাদ, মো. শুভ, মো. আকরাম, মো. জুয়েল, মো. খুরশিদ, মো. ওমর শরীফ, মো. শাহীদুল আলম ও মো. শহীদুল ইসলাম।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন