English

31 C
Dhaka
সোমবার, আগস্ট ১৫, ২০২২
- Advertisement -

চান্দিনা-বাগুর বাসস্টেশন: যানজট নিরসনে নিচু বিভাজনে বসবে কাঁটাতারের ব্যারিকেড

- Advertisements -
Advertisements

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা-বাগুর বাসস্টেশন এলাকায় মানুষের নিত্যসঙ্গী যানজট। যত্রতত্র গাড়ি পার্কিং, বাস-বে ও ফুটওভার ব্রিজ ব্যবহার না করা, ফুটপাত দখল করাসহ নানা বিশৃঙ্খলায় কিছুতেই পিছু ছাড়ছে না যানজট। কখনও কখনও যানজট দীর্ঘ হয়ে মহাসড়কের ২-৩ কিলোমিটার বিস্তৃত হয়।

Advertisements

পুলিশ বা প্রশাসনের অভিযানে কিছুক্ষণের জন্য যানজট কমলেও অভিযানের পর আবারও তা ফেরে আসে পূর্বের চেহারায়।

এবার মাসিক বা ঝটিকা অভিযান নয়, চান্দিনা-বাগুর বাসস্টেশনকে যানজট মুক্ত করতে বিশেষ উদ্যোগ নিয়েছে প্রশাসন।
জানা গেছে, সড়ক ও জনপথ বিভাগের সঙ্গে যোগাযোগ করে চান্দিনা-বাগুর বাসস্টেশন এলাকার নিচু বিভাজনে কাঁটাতারের ব্যারিকেড দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন চান্দিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিয়াউল হক মীর। নির্ধারিত বাস-বে ব্যবহার নিশ্চিত করতে পরিবহন শ্রমিকদের নির্দেশ প্রদানসহ কোন পরিবহন কোন স্থানে থামবে সেই নির্দেশনা সম্বলিত সাইনবোর্ড সাঁটানোর ব্যবস্থা করা হবে।
এছাড়াও ভ্রাম্যমাণ আদালতের ধারাবাহিক অভিযানে মহাসড়কের স্টেশন এলাকার ফুটপাত দখল করে থাকা অবৈধ দখলদারদের জরিমানাসহ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন ইউএনও।
গতকাল মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনারের (ভূমি) ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২২টি মামলায় ২৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এর মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তার ৪টি মামলায় ৪ হাজার ও সহকারী কমিশনারের (ভূমি) ১৮টি মামলায় ২৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জিয়াউল হক মীর জানান, চান্দিনা-বাগুর বাসস্টেশনটি মহাসড়কের একটি গুরুত্বপূর্ণ অংশ। এখানে বেশ কিছু অনিয়মের ফলে যানজট নিত্যসঙ্গী হয়ে দাঁড়িয়েছে।

স্টেশনে ফুটওভার ব্রিজ থাকা সত্ত্বেও যাত্রীদের নিচু বিভাজন অতিক্রম করে অবাধে মহাসড়ক পারাপার হওয়া যানজটের একটি বড় কারণ। আজ বুধবার সকাল থেকে নিচু বিভাজন অংশে কাঁটাতারের ব্যারিকেড বসানোর কাজ শুরু হবে। যেকোনো মূল্যে চান্দিনা-বাগুর বাস স্টেশন এলাকাটি যানজট মুক্ত করবো।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন