English

34 C
Dhaka
সোমবার, জুলাই ৪, ২০২২
- Advertisement -

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক জুড়ে তীব্র যানজট: সিমাহীন দূর্ভোগ

- Advertisements -

আলমগীর হোসেন,দাউদকান্দি: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার অংশে প্রায় ২০ কিলোমিটার জুড়ে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। গত বুধবার থেকে শুরু হওয়া এ যানজট বৃহস্পতিবার পযর্ন্ত গড়ায়।

কুমিল্লার চান্দিনা উপজেলার মাধাইয়া থেকে দাউদকান্দি গোমতী সেতুর টোলপ্লাজা এলাকা পর্যন্ত এই যানজট সৃষ্টি হয়। এতে সিমাহীন দূর্ভোগে পড়েন ঘরমুখো যাত্রীরা।

Advertisements

জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস, শুক্রবার ও পবিত্র শবে বরাত উপলক্ষ্যে ১৭ মার্চ বৃহস্পতিবার থেকে ১৯ মার্চ শনিবার পর্যন্ত টানা ছুটির কবলে পড়ে দেশ। যে কারণে রাজধানী ছাড়ছে মানুষ তাই যানবাহনের চাপে যানজট সৃষ্টি হয়েছে বলে দাবি করেছে হাইওয়ে পুলিশ এবং সড়ক ও জনপদ বিভাগ।

যানজটে আটকা পড়ে যাত্রীবাহী বাসসহ মালবাহী লরি ও ট্রাক। দাউদকান্দি হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো: জহুরুল হক বলেন, ঢাকা থেকে চট্টগ্রামমুখী সড়কে যানবাহনের চাপ একটু বেশি এবং সড়ক সংস্কারের কাজের কারণে ধীরগতির সঙ্গে যানজট তৈরি হচ্ছে। যানজট নিরসন করে সড়ক স্বাভাবিক রাখতে পুলিশ সদস্যরা কাজ করছেন।

এদিকে সড়ক ও জনপদ বিভাগের কুমিল্লার নির্বাহী প্রকৌশলী রেজা-ই-রাব্বি বলেন, আমাদের কারণে কোন যানজট লাগেনি। আমরা ইলিয়টগঞ্জ সংস্কার কাজ করছি। আর যানজট লেগেছে গৌরীপুর থেকে টোলপ্লাজার দিকে। আমরা কাজ করছি কুমিল্লা থেকে ঢাকামুখী লেনে আর যানজট লেগেছে ঢাকা থেকে কুমিল্লামুখী লেনে।

Advertisements

ঢাকা থেকে কুমিল্লামুখী বাসের যাত্রী বাশার খান বলেন, দুই ঘণ্টার বেশি সময় বইসা আছি দাউদকান্দি এলাকায়। যানজট না থাকলে এতক্ষণে কুমিল্লায় থাকতাম ।

বাস চালক আইয়ূব আলী বলেন, ঢাকা থেকে ৮ টায় রওনা হয়ে ৪ ঘন্টায়ও গৌরীপুর পৌঁছাতে পারিনি।

দীর্ঘ যানজট ও প্রচন্ড গরমে ছোট শিশুদের নিয়ে চরম বিপাকে পড়তে হয় অভিভাবকদের। বৃদ্ধ-বৃদ্ধা ও ভারি ব্যাগ, মালামাল নিয়ে পায়ে হেঁটে গন্তব্য স্থানে যেতে দেখা যায় যাত্রীদের। তবে যানজট নিরসনে পুলিশ আ-প্রাণ চেষ্টা করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন