English

28 C
Dhaka
রবিবার, আগস্ট ১৪, ২০২২
- Advertisement -

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজটের প্রতিবাদে সীতাকুণ্ডে মানববন্ধন

- Advertisements -

শফিক আহমেদ সাজীব: ঢাকা চট্টগ্রাম মহাড়কের সীতাকুণ্ড অংশের বিভিন্নস্থানে সড়কের পাশে গড়ে উঠা বেসরকারী একাধিক কন্টেইনার ডিপো, ট্রাক টার্মিনালের কারণে নিত্যদিনের তীব্র যানজটে অস্থির হয়ে উঠেছে সাধারন মানুষ ও মহাসড়ক দিয়ে যাতায়াত করা হাজারো দুর-দুরান্তের যাত্রী সাধারণ। এর প্রতিকার চেয়ে এলাকায় মানববন্ধন পালন করেছে স্থানীয়রা।

২৮ জুন ২০২২ মঙ্গলবার সকাল ১১টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত এক ঘন্টার মানববন্ধন অনুষ্ঠিত হয় উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যাল গেইটে। এতে সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ শতাধিক সংগঠনে ব্যানারে হাজারো মানুষ অংশ গ্রহণ করে।

Advertisements

জানা গেছে, সীতাকুণ্ড উপজেলার কুমিরা, জোড়আমতল, পাক্কা মসজিদ, বার আউলিয়া, কাসেম জুট মিলস বিএম ডিপো, ভাটিয়ারীর বিটিসি গেইট এলাকায় মহাসড়কের পাশেই গড়ে উঠেছে একাধিক কন্টেইনার ডিপো। ওই সব ডিপোগুলোতে প্রতিদিন শত শত কন্টেইনারবাহী গাড়ি ডিপোর প্রবেশ মুখ থেকে শুরু করে মহাসড়কের দুইপাশ দখল করে দাঁড়িয়ে থাকে।

ফলে ব্যস্ততম মহাসড়কে নিত্য যানজটে নাকাল হাজারো মানুষ। বিশেষ করে উপজেলার জোড়ামতল ফকিরহাটস্থ ইসলামী বিশ্ববিদ্যালয়ের গেইট সংলগ্ন কেডিএস কন্টেইনার ডিপোর শত শত গাড়ি মহাসড়ক দখল করে তীব্র যানজটের সৃষ্টি করে। এছাড়া সোনাইছড়ির বিএম ডিপো, টোবাকো গেইটের পোর্টলিংক এর শত শত কন্টেইনার সড়ক দখল করে দাঁড়িয়ে থাকে।

Advertisements

এদিকে মহাসড়কে প্রতিদিন তীব্র যানজটের কারণে ফুঁসে উঠেছে এলাকার সাধারণ মানুষ। এর থেকে প্রতিকার চেয়ে মানববন্ধনের আয়োজন করে স্থানীয় এলাকাবাসী।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সীতাকুণ্ড উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল্লাহ আল বাকের ভুঁইয়া, চট্টগ্রাম জেলা পরিষদের সাবেক সদস্য আ.ম.ম দিলসাদ, উপজেলা আওয়ামীলীগের সাবেক অর্থ সম্পাদক মোঃ আলাউদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিয়াদ জিলান, আ.লীগ নেতা খায়রুল আজম জসিম, মোঃ ইউছুফসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

মানববন্ধন থেকে এলাকাবাসী যানজট নিরসনে ৬টি প্রস্তাবনা সন্বলিত স্মারকলিপি প্রদান করেন স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, অতিরিক্ত পুলিশ সুপার, সীতাকুণ্ড মডেল থানা এবং বার আউলিয়া হাইওয়ে থানা বরাবরে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন