English

33 C
Dhaka
শনিবার, জুলাই ২, ২০২২
- Advertisement -

দৌলতদিয়ায় যানবাহনের দীর্ঘ জট, জনদুর্ভোগ

- Advertisements -

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া প্রান্তে সৃষ্টি হয়েছে দীর্ঘ জটের। যার ফলে ভোগান্তিতে পড়েছেন বাসের যাত্রী এবং ট্রাক চালকেরা।

Advertisements

শুক্রবার (২৫ মার্চ) দৌলতদিয়া ঘাট এলাকায় গিয়ে দেখা যায়, দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের প্রায় ৪ কিলোমিটার অংশ জুড়ে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকের সারি। এছাড়াও ঘাট থেকে ১৪ কিলেমিটার দূরে গোয়ালন্দ মোড়ে ঢাকা-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কেরও প্রায় সাড়ে ৩ কিলোমিটার অংশ জুড়ে পণ্যবাহী ট্রাকের সারি।

ঘাট সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলছেন, মাওয়া-কাঠালবাড়ি রুটে ফেরি চলাচলে সময় বেশি লাগায় যানবাহনের চাপ বেড়েছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে।

Advertisements

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার সহকারী মহা ব্যবস্থাপক (বাণিজ্য) মো. শিহাবউদ্দিন জানান, দৌলতদিয়া রুটে বর্তমানে ১৮টি ফেরি চলাচল করছে। এরমধ্যে ১০টি রো রো ফেরি, ৫টি ইউটিলিটি, ২টি টানা এবং ১টি মাঝারি ফেরি চলাচল করছে। রোরো ফেরি গোলাম মওলা ও ইউটিলিটি ফেরি শাপলা শালুক বর্তমানে বন্ধ আছে।

তিনি জানান, গত ২৪ ঘণ্টা এই নৌরুটে ৬৩৮টি  বাস, ১২৫৮টি ট্রাক ও ১৮৭২টি ছোটগাড়ি পারাপার হয়েছে।

চুয়াডাঙ্গা থেকে আসা ট্রাকের চালক মোস্তফা বলেন, গত রাতে এসে আটকে আছি।  এখন অবধি ফেরির দেখা পাই নাই। আরো কত সময় লাগবে তাও বুঝতে পারছি না।

যশোর থেকে আসা আরেক ট্রাকের চালক সিরাজুল বলেন, খোলা জায়গায় আমাদের খাওয়া, বাথরুম কিংবা বিশ্রামের সুযোগ না থাকায় আমাদের ভোগান্তি বেশি।

সাতক্ষীরা লাইনের যাত্রী তাবাসুম বলেন, ৩-৪ ঘণ্টা অপেক্ষা করে ফেরিতে উঠতে হচ্ছে। তীব্র গরমে বাসের মধ্যে দীর্ঘসময় বসে থাকা খুবই অসহ্যের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন