English

28 C
Dhaka
শনিবার, জুলাই ২, ২০২২
- Advertisement -

নগরীর যানজট নিরসনে ট্রাফিক ব্যবস্থাপনা চাইলেন মেয়র আতিক

- Advertisements -

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, রাস্তা সিটি করপোরেশনের কিন্তু ট্রাফিক ব্যবস্থাপনার দায়িত্ব অন্য ডিপার্টমেন্টের। এই কারণেই কোথাও নিয়ন্ত্রণ থাকছে না। আমি চাই নগরীর যানজট নিরসনে ট্রাফিক ব্যবস্থাপনা ডিএনসিসির অধীনে দিয়ে দেয়া হোক। এর ফলে আমরা সমন্বিতভাবে ট্রাফিক ব্যবস্থাপনা করতে পারবো।

Advertisements

বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে রিপোর্টার্স ভিলেজ ওয়েলফেয়ার সোসাইটির দ্বি-বার্ষিক সাধারণ সভার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

আতিক বলেন, ট্রাফিক ব্যবস্থাপনা ডিজিটালাইজেশন করতে হবে। হাতের ইশারায় ট্রাফিক সিগন্যাল থেকে বেরিয়ে এসে লাইটিং এর মাধ্যমে আধুনিক ট্রাফিক ব্যবস্থাপনার প্রয়োগ করতে হবে।

Advertisements

ময়র বলেন, রাজধানীর উত্তরখানের পুলারটেকে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্যরা ডিআরইউ বহুমুখী সমবায় সমিতির নামে আবাসন প্রকল্প বাস্তবায়নের জন্য কাজ করছে। ডিএনসিসির আওতাধীন এলাকার এই আবাসন প্রকল্পটিতে পরিকল্পিত ড্রেনেজ, সেন্ট্রাল ডাক্টিং সিস্টেম এবং লাইটিং এর ব্যবস্থা থাকতে হবে।

তিনি করেন, কিছুদিন আগেইপ্রধানমন্ত্রী নতুন ১৮টি ওয়ার্ডের উন্নয়ন কাজের উদ্বোধন করেন। এই উন্নয়ন কাজ সম্পন্ন করার মাধ্যমে এই নতুন এলাকাকে একটি মডেল টাউনে পরিনত করা হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন