English

30 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
- Advertisement -

নিজস্ব অর্থায়নে অবহেলিত রাস্তা সংস্কার করলেন গ্রামবাসী

- Advertisements -

৩০ আগস্ট (সোমবার) নিজেস্ব অর্থায়নে অবহেলিত রাস্তা সংস্কার করেছেন বগুড়ার নন্দীগ্রামের সিধইল গ্রামবাসী। জানা যায়, নন্দীগ্রাম উপজেলার সুদূরবর্তী সিধইল গ্রাম। গ্রামটি নন্দীগ্রাম উপজেলার ১নং বুড়ইল ইউনিয়নের অর্ন্তগত হলেও চলাচল করতে হয় নন্দীগ্রাম পৌর এলাকার পথ ধরে। এজন্যই হয়তো তাদের এমন দশা। সিধইল ও উত্তর সুখানগাড়ী গ্রামের চলাচলের জন্য রয়েছে একটি মাত্র রাস্তা। রাস্তাটি এসে মিলেছে পৌর এলাকার ফোকপাল গ্রামের চলাচলের রাস্তায়, তবুও সেটি সংস্কারের অভাবে পরিণত হয়ছিলো মরণ ফাঁদে। রাস্তাটি তে বড় কোন যানবাহন না চললেও প্রতি নিয়তই ঘটতো দূর্ঘটনা।

Advertisements

ইজিবাইক চালক ফরিদ ও অটোরিক্সা চালক আব্দুস ছালাম মিঞা জানান তাদের দুখঃ কষ্টের কথা। তারা বলেন হাইরোডে ৩ চাকা গাড়ি উঠতে দেওয়া হয়না বলেই আমাদের এমন আরো মরণ দশা হয়েছে। কষ্টকর হলেও এই রাস্তাতেই চালাতে হয় গাড়ি। প্রতিদিন দু-তিন টি গাড়ি উল্টে যেতই এই রাস্তায়, অনেকের আবার গাড়ি উল্টে আহত হয়ে হাসপাতালেও যেতে হয়েছে। এমন কি ভাঙ্গা রাস্তার কারনে ছেলে-মেয়েদের বিয়ে দিতেও রাজি হয়না অনেক পরিবার। ভোটের আগে প্রার্থীরা কথা দিয়ে গেলেও ভোটের পরে খোঁজই থাকেনা তাদের। এমন কি ফোন করেও মিলেনা কোন আশ্বাস।

Advertisements

সিধইল মসজিদ কমিটির সভাপতি মোঃ ফরিদুল ইসলাম ফটিক এর নিজ উদ্যোগে সব দুখঃ কষ্ট সয়ে গ্রামের সকল বাড়ি হতে ধরা হয় চাঁদা, আর সেই চাঁদার টাকায় ভাঙ্গা রাস্তার সংস্কার করেন সিধইল গ্রামবাসী।

এ সময় উপস্থিত ছিলেন মসজিদ কমিটির সভাপতি, সাধারণ-সম্পাদক মোঃ বাবলু মিঞা, ক্যাশিয়ার মোঃ সামছুল প্রামানিক, সদস্য বাদল খাঁ, লুৎফর রহমান ভুট্টু, আব্দুস ছামাদ, আলম ফকির সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ (প্রমুখ)।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন