English

28 C
Dhaka
সোমবার, জুলাই ৪, ২০২২
- Advertisement -

‘পদ্মাসেতু চালু হলে চাল‌কদের প্র‌শিক্ষণ জরুরি’

- Advertisements -

পদ্মা সেতুতে যানবাহন চলাচল শুরু হলে দক্ষিণাঞ্চলের সড়কগু‌লো‌তে যানবাহ‌নের চাপ বাড়‌বে। এতে দুর্ঘটনার সংখ্যাও বাড়বে।

ফলে রাস্তার দুই পাশ প্রশস্ত করা যেমন জরুরি, তেমনি চালকদের প্রশিক্ষণও জরুরি।

Advertisements

সোমবার দুপুর ১২টায় বরিশাল সার্কিট হাউজের হলরুমে ‘মুজিব বর্ষের শপথ, সড়ক করব নিরাপদ` এই প্রতিপাদ্য নিয়ে বরিশালে সড়ক দুর্ঘটনা হ্রাসকল্পে করণীয় শীর্ষক এক আলোচনা সভায় এমন অভিমত ব্যক্ত করা হয়।

বিআরটিএ বরিশাল বিভাগীয় কার্যাল‌য় এ আলোচনা সভার আয়োজন করে।

সভায় বক্তারা ফিট‌নেস বিহীন গা‌ড়ি রাস্তায় না নামা‌নো এবং ড্রাই‌ভিং লাইসেন্স যাচাই ক‌রে চাল‌কের কা‌ছে গা‌ড়ি দেওয়ার জন‌্য মা‌লিক‌দের প্রতি আহ্বান জানা‌ন। এছাড়া গা‌ড়ি রাস্তায় বের করার আগে ব্রেক চেক ও দ্রুত গ‌তি‌তে গা‌ড়ি না চালা‌নোর জন‌্য চালক‌দের প্রতি আহ্বান জানা‌নো হয়।

পাশাপা‌শি যাত্রী‌দের উদ্দেশ্যে চলন্ত গা‌ড়ি‌ থে‌কে ওঠা-নামা বারণ, অতিরিক্ত বোঝাই গা‌ড়ি‌তে না ওঠা এবং ন‌ছিমন, ক‌রিমন, ভটভ‌টি ও, মালবা‌হী গা‌ড়ি‌তে যাত্রী হ‌য়ে না ওঠার জন‌্যও পরামর্শ দেওয়া হয়।

Advertisements

এ সময় পথচারী‌দের ফুটপাত দি‌য়ে চলাচল ও রাস্তা পারাপা‌রের সময় মোবাইল ফোন ব‌্যবহার না করার আহ্বান জানান সভার বি‌শেষ অতি‌থি ব‌রিশাল মে‌ট্রোপ‌লিটন পু‌লিশ (বিএমপি) ক‌মিশনার শাহাবু‌দ্দিন খান।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতি‌থি ছি‌লেন বিভাগীয় ক‌মিশনার আমিন উল আহসান। বি‌শেষ অতি‌থি ছি‌লেন জেলা পুলিশ সুপার মারুফ হোসেন, সওজ এর নির্বাহী প্রকৌশলী মাসুদ মাহমুদ সুমন ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন। আর স্বাগত বক্তব‌্য দেন বরিশাল বিআরটিএ’র উপ-পরিচালক মো. জিয়াউর রহমান।

সভায় যানবাহনের মালিক, শ্রমিক ও নেতৃবৃন্দ উপ‌স্থিত ছি‌লেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন