English

23 C
Dhaka
মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২
- Advertisement -

পদ্মা সেতুতে দ্বিতীয় দিন টোল আদায় ১ কোটি ৯৭ লাখ টাকার বেশি

- Advertisements -

পদ্মা সেতু উদ্বোধনের পর দ্বিতীয় দিন সোমবার ১ কোটি ৯৭ লাখ ৫৬ হাজার ৬০০ টাকা টোল আদায় হয়েছে। সেতু কর্তৃপক্ষের হিসাব অনুযায়ী, আজ মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ১৫ হাজার ২৭৪টি যানবাহন পার হয়। এসব গাড়ি থেকে ওই টোল আদায় হয়েছে।

Advertisements

এই সময়ে মাওয়া প্রান্ত দিয়ে সেতুতে উঠেছে ৭ হাজার ৫৮৬টি যানবাহন। টোল আদায় হয়েছে ৯৮ লাখ ১৮ হাজার ৫০ টাকা। আর জাজিরা প্রান্ত থেকে যানবাহন উঠেছে ৭ হাজার ৬৮৮টি। টোল আদায় হয়েছে ৯৯ লাখ ৩৮ হাজার ৫৫০ টাকা।

তবে দ্বিতীয় দিন সেতুতে মোটরসাইকেল ওঠা বন্ধ হওয়ায় যানবাহনের সংখ্যা এক-চতুর্থাংশ কমে গেছে। ফলে টোলের পরিমাণ কমেছে পৌনে এক কোটি টাকা।

গত শনিবার পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন রবিবার সকাল ৬টা থেকে যানবাহন চলাচল শুরু হয়। প্রথমদিন  ২৪ ঘণ্টায় ৬১ হাজার ৮৫৬টি যান চলে। মোট টোল আদায় হয় ২ কোটি ৭৫ লাখ ১৩ হাজার ৬০০ টাকা। প্রথম দিন মোটরসাইকেলে সেতুতে ওঠা নিষিদ্ধ ছিল না। প্রতিটি মোটরসাইকেল ১০০ টাকা টোল দিয়ে চলাচল করেছিল। কিন্তু কিছু বিশৃঙ্খলা ও একটি দুর্ঘটনায় দুজনের মৃত্যুর পর সোমবার সকাল ৬টা থেকে সেতুতে  মোটরসাইকেল ওঠা নিষিদ্ধ করা হয়।

Advertisements

এই সেতুতে মোটরসাইকেল চালানোর বিষয়ে আজ মঙ্গলবার নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী জানিয়েছেন- স্পিড গান, সিসিটিভি স্থাপনের পর পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের বিষয়ে নতুন সিদ্ধান্ত নেওয়া হবে।

পদ্মা সেতুতে কবে থেকে মোটরসাইকেল চলাচল করতে পারবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‌‘এটা যে অনির্দিষ্টকালীন সিদ্ধান্ত তা নয়। এটা এখন বন্ধ আছে, মোটরবাইক সম্পর্কে যেটা বলা হয়েছে, সেখানে এখন স্পিড গান, সিসিটিভি বসানো হবে। সেগুলো সেটাপের পর হয়তো নতুন করে সিদ্ধান্ত নেওয়া হবে।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন