English

28 C
Dhaka
রবিবার, আগস্ট ১৪, ২০২২
- Advertisement -

ফরিদপুরের সালথায় কালভার্ট ভেঙে বিপাকে ২০ গ্রামের মানুষ

- Advertisements -

ফরিদপুরের সালথায় সড়কের একটি কালভার্ট ভেঙে পড়ায় প্রায় ২০ গ্রামের মানুষের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিপাকে পড়েছেন সাধারণ পথচারীরা।

সরজমিনে গিয়ে দেখা যায়, সালথা উপজেলা সদর বাজার থেকে রামকান্তপুর বাজার সড়কের শৌলডুবি জামে মসজিদের পাশে তিন রাস্তার মোড়ে পানি নিষ্কাশনের জন্য এলজি এসপির আওতায় ২০১৮ সালে একটি কালভার্ট নির্মাণ করা হয়। বর্তমানে কালভার্টটি ভেঙে পড়ায় রাস্তাটি চলাচলের একেবারে অনুপযোগী হয়ে পড়েছে। প্রতিদিনই ঘটছে ছোটোখাটো দুর্ঘটনা।

Advertisements

এলাকাবাসী জানায়, এই সড়কটি দিয়ে প্রতিদিন মদনদিয়া, শৌলডুবি, নারানদিয়া, বাহিরদিয়া, রামকান্তপুর, বিভাগদীসহ আশপাশের প্রায় ২০টি গ্রামের হাজার হাজার মানুষ উপজেলা সদর ও বিভিন্ন হাট বাজারে যাতায়াত করেন। প্রতিদিন কয়েকটি শ্রমিক পরিবহন, ট্রাক, ইজিবাইক, নছিমন, করিমন, মাইক্রোবাস, প্রাইভেটকার, ট্যাক্টর, ইজিবাইকসহ নানা ধরনের যানবহন চলাচল করে।

এ ব্যাপারে স্থানীয় বাসিন্দা ও সাধারণ পথচারী রুবেল, জাহাঙ্গীর, কবির হোসেন, হাসান মিয়া, বুলবুল, মাহবুব শেখ, বাচ্চু মিয়া জাগো নিউজকে বলেন, কালভার্টটি ভেঙে পড়ায় কয়েক গ্রামের মানুষ বিপাকে পড়েছে। মানুষের চলাচলে খুবই অসুবিধা হচ্ছে। প্রতিদিনিই ঘটছে দুর্ঘটনা। কালভার্টটি দ্রুত সংস্কারের জন্য যথাযর্থ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন তারা।

Advertisements

ভ্যানচালক কুদ্দুস শেখ জাগো নিউজকে বলেন, এই পথে চলাচল খুব ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। আমরা প্রতিদিন সতর্ক হয়ে চলাফেরা করি। যারা এইপথে নতুন আসা যাওয়া করে প্রায়ই তারা দুর্ঘটনার শিকার হন। রাতের আঁধারে তো আরো ভয়।

এ ব্যাপারে রামকান্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইশারত হোসেন বলেন, কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে। দ্রুত কালভার্টি সংস্কারের কাজ শুরু করা হবে বলে তারা জানিয়েছেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পরিতোষ বাড়ই বলেন, রামকান্তপুর ইউনিয়ন পরিষদ থেকে এ বিষয়ে একটি আবেদন পেয়েছি। কালভার্টি দ্রুত সংস্কারের জন্য অচিরেই কাজ শুরু করা হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন