English

28 C
Dhaka
সোমবার, নভেম্বর ২৮, ২০২২
- Advertisement -

বগুড়ার ধুনটে রাস্তায় ধান রোপণ করে সংস্কার দাবি

- Advertisements -

বগুড়ার ধুনট উপজেলায় মথুরাপুর ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামে যাতায়াতের জন্য প্রায় ৩০০ মিটার কাঁচা রাস্তা। সামান্য বৃষ্টিতেই এই রাস্তা কাদায় ভরে যায়। এ সময় এই রাস্তা দিয়ে হেঁটেও চলাচল করা যায় না। বিশেষ করে বর্ষা মৌসুমে দুর্ভোগ বাড়ে।

Advertisements

এলাকাবাসী এই কাঁচা রাস্তাটি পাকা করার দাবি করছে অনেক আগে থেকে। কিন্তু এই রাস্তা পাকাকরণের জন্য কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না। এ অবস্থায় রবিবার (২২ আগস্ট) গ্রামের কিছু শিশু, কিশোর ও তরুণ মিলে কাঁচা রাস্তায় ধানের চারা রোপণ করে। কর্তৃপক্ষের নজরে আনতে এ প্রতীকী প্রতিবাদ করা হয়েছে বলে দাবি তাদের।

Advertisements

গ্রামবাসী জানান, কাঁচা রাস্তাটি যুগ যুগ ধরে অবহেলিত হয়ে পড়ে আছে। রাস্তাটি পাকাকরণ বা ইট বিছানো তো দূরের কথা ন্যূনতম সংস্কারও করা হয় না। অথচ প্রতিদিন এখান দিয়ে শত শত মানুষ চলাচল করে। প্রয়োজনীয় কাজে বাজারে যেতে হলে কাদা মাড়িয়ে হেঁটে যেতে হয়। গ্রামে প্রায় ৩০০ পরিবারের বসবাস। বর্ষা মৌসুমে মোটরসাইকেল, বাইসাইকেল কিংবা রিকশা-ভ্যান নিয়ে চলাচল করা যায় না। কোনো প্রতিশ্রুতি নয়, এবার দ্রুত রাস্তা বাস্তবায়ন চান গ্রামবাসী।

ধুনট উপজেলার মথুরাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হারুন-অর রশিদ সেলিম বলেন, রাস্তাটি অনেক দিনের পুরোনো। বর্ষা এলে দুর্ভোগের সীমা থাকে না। এই রাস্তার উন্নয়নের জন্য এডিপি প্রকল্পের তালিকাভুক্ত করা হয়েছে। এ বছরই কাজ হওয়ার কথা ছিল। কিন্ত  প্রশাসনিক নানা জটিলতার কারণে কাজ করা সম্ভব হয়নি। আশা করছি আগামীতে অবশ্যই এই রাস্তার উন্নয়ন কাজ করা হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন