English

28 C
Dhaka
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২
- Advertisement -

বগুড়ার বাঘোপাড়া হাটের জায়গা নির্ধারন ও সড়ক দুর্ঘটনারোধে ওভার ব্রিজের দাবীতে মানববন্ধন

- Advertisements -

গোলাম রব্বানী শিপন, বগুড়া প্রতিনিধিঃ বগুড়ার বাঘোপাড়া বন্দরে হাটের স্থায়ী জায়গা নির্ধারন ও সড়ক দুর্ঘটনারোধে ওভার ব্রিজের দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় বাঘোপাড়া ক্ষুদ্র ব্যবসায়ী পূর্ণবাসন কমিটির আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধন থেকে দাবি জানানো হয়, বর্তমান বগুড়ার বাঘোপাড়ার ওপর দিয়ে সংযোগ ফোরলেন মহাসড়ক নির্মাণের কারণে এখানে ঐতিহ্যবাহী হাটে অবস্থিত দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। যার ফলে অনেক ব্যবসায়ীরা কর্মহীন হয়ে পড়েছে৷ সেই সাথে চরম ভোগান্তিতে পড়েছে জনসাধারণ ক্রেতারা।

Advertisements

বাঘোপাড়া বন্দরে দীর্ঘদিনের স্থায়ী অনেক ব্যবসায়ী অন্তর না পেয়ে মহাসড়ক সংলগ্ন পূর্বপাশে অস্থায়ী ভাবে বসে দোকান করছেন।

বাঘোপাড়া বন্দর একটি গুরুত্বপূর্ণ বন্দর। এখানে মাঝে মধ্যে ছোট-বড় নানা ধরণের সড়ক দুর্ঘটনায় প্রাণহানির ঘটনা ঘটে। মহাসড়ক সংলগ্ন এ বন্দরে রয়েছে শহীদ দানেশ উদ্দীন স্কুল এ্যান্ড কলেজ। যেকারণে জরুরী ভাবে বাঘোপাড়া এ বন্দরে একটি ওভার ব্রিজ নির্মাণের দাবী করেন এলাকাবাসী। বাঘোপাড়া বন্দরে ওভার ব্রিজ না থাকায় কোমলমতি শিক্ষার্থী ও এলাকাবাসীদের চরম দূর্ভোগে জীবনের ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার হতে হচ্ছে।

Advertisements

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে গোকুল ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া বলেন, বাঘোপাড়ায় পর্যাপ্ত জমি থাকা সত্ত্বেও জণগণের সুবিধার্থে সরকারি ভাবে ভূমি অধিগ্রহণ করা হচ্ছে না। তিনি দ্রুত হাটের জায়গা নির্ধারন করে বাঘোপাড়া সরকারি হাট স্থায়ীকরণের দাবী জানান। মানববন্ধনে প্রভাষক নজরুল ইসলাম বলেন, বাঘোপাড়া বন্দরে সরকারি পৃষ্ঠপোষকতায় দ্রুত আন্ডারপাস নির্মাণ ও হাটের জায়গা দিয়ে এলাকার ব্যবসায়ীদের পূর্নবাসন করার দাবী জানিয়ে তিনি সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন।

মানববন্ধনে ব্যবসায়ীদের পক্ষে একই দাবীতে বক্তব্য রাখেন, আসাদুল হক টুকু, আব্দুল জলিল, বিল্লাল হোসেন, দুলাল হোসেন, আব্দুল বারী, এসময় উপস্থিত ছিলেন, আলহাজ্ব শাহজাহান আলী, আবু বক্কর সিদ্দিক, মোতালেব হোসেন, আব্দুল বাছেত, শহিদুল ইসলাম, জুলফিকার আলী ডিগান, আব্দুল ফরিদ, বাদশা মিয়া প্রমূখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন