English

24 C
Dhaka
বুধবার, নভেম্বর ৩০, ২০২২
- Advertisement -

বগুড়ায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

- Advertisements -

বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের অফিস দখল নিয়ে সরকার দলীয় দুই পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষের পর অনির্দিষ্টকালের জন্য ডাকা পরিবহন ধর্মঘট চলছে। বুধবার সকাল থেকে লোকাল বাস চলাচল করতে দেখা না গেলেও দূরপাল্লার বাস ট্রাক চলাচল করতে দেখা গেছে। তবে পরিমানে তুলনামূলক কম।

Advertisements

উল্লেখ্য, মোটর মালিক গ্রুপের সাবেক আহ্বায়ক ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরু আলম মোহনকে গ্রেপ্তারের দাবিতে এই পরিবহন ধর্মঘটের আহ্বান করা হয়।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) দুপুর দুইটার দিকে পরিবহন ধর্মঘটের ঘোষণা দেন বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ও যুবলীগ নেতা আমিনুল ইসলাম। মঙ্গলবার দুপুর থেকে বগুড়া জেলায় শুরু হওয়া এই ধর্মঘট এবং আজ বুধবার থেকে উত্তরবঙ্গ জুড়ে পালন করা হবে বলে ঘোষণা দেওয়া হয়।

এদিকে হামলার পর মঙ্গলবার দুপুর দুইটার দিকে আমিনুল গ্রুপের লোকজন চারমাথা কেন্দ্রীয় বাসটার্মিনালের ভিতরে প্রবেশ করে মিছিল শুরু করে। পুলিশ বাধা দিলে পরিবহন শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। এসময় পুলিশ রাবার বুলেট ছুড়ে শ্রমিকদেরকে নিবৃত্ত করে। ঘটনাস্থল থেকে পুলিশ চারজনকে গ্রেপ্তার করে। এরপর থেকে চারমাথা ও তার আশেপাশে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

Advertisements

এ ঘটনার পর মোটর মালিক গ্রুপের নেতা আমিনুল ইসলাম সাংবাদিকদের সামনে পরিবহন ধর্মঘটের ঘোষণা দেন। এ সময় আমিনুলের বাবা বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল লতিফ মন্ডল সেখানে উপস্থিত ছিলেন।

দুরপাল্লার হান্নান পরিবহনের মালিক আব্দুল হান্নান জানান, ফতেহ আলী, একতা, এসআর, হানিফ পরিবহন থেকে শুরু করে সব ধরণের দূরপাল্লার বাস চলাচল করছে। তাই তিনিও বাস ছেড়েছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন