English

30 C
Dhaka
বুধবার, আগস্ট ১৭, ২০২২
- Advertisement -

বঙ্গবন্ধু টানেলের টোল আদায়ের প্রস্তাব মন্ত্রী সভায় বাতিল

- Advertisements -

বন্দরনগরী চট্টগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল রক্ষণাবেক্ষণ ও টোল আদায় সংক্রান্ত প্রস্তাব নাকচ করে দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

Advertisements

টানেলটি নির্মাণের দায়িত্বে থাকা চায়না কমিউনিকেশন্স কনস্ট্রাকশন কোম্পানি (সিসিসিসি) এই প্রস্তাব জমা দিয়েছিল।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয় সংক্রান্ত এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠেক সিসিসিসি‌’র প্রস্তাবটি নাকচ করে দেওয়া হয়েছে।

Advertisements

বৈঠক শেষে অনুমোদিত ক্রয়প্রস্তাবগুলোর বিভিন্ন দিক তুলে ধরেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এ সময় মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. সামসুল আরেফিন উপস্থিত ছিলেন।

বন্দরনগরী চট্টগ্রামে কর্ণফুলী নদীর দুই তীরকে যুক্ত করতে ৯ হাজার কোটি টাকা ব্যয়ে নদীর তলদেশে সাড়ে তিন কিলোমিটার দীর্ঘ টানেল নির্মাণের কাজটি বাস্তবায়ন করছে সিসিসিসি। এই টানেলের রক্ষণাবেক্ষণ ও টোল আদায়ের দায়িত্ব চেয়ে ঠিকাদার প্রতিষ্ঠানটি প্রস্তাব জমা দিয়েছিল। তবে সেই প্রস্তাব ক্রয় সংক্রান্ত কমিটি নাকচ করে দিয়েছে। সরাসরি ক্রয় পদ্ধতিতে (ডিপিএম) ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল’ নির্মাণ কাজে সিসিসিসিকে সার্ভিস-অপারেটর নিয়োগের প্রস্তাবেও নীতিগত অনুমোদন দেওয়া হয়নি। অর্থমন্ত্রী বলেন, কিছু ব্যত্যয় ও মিসিং লিংক আছে। এগুলো প্রতিপালন করে এলে তারপর এ বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন