English

29 C
Dhaka
রবিবার, জুন ২৬, ২০২২
- Advertisement -

বিজয়ের শপথ অনুষ্ঠানকে ঘিরে সড়কে যানচলাচলে বিধিনিষেধ

- Advertisements -

মহান বিজয় দিবস ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী সুষ্ঠু ও সুন্দরভাবে উদযাপনের জন্যে নগরের এম এ আজিজ স্টেডিয়াম ও প্যারেড ময়দান এলাকার আশেপাশের সড়কে যান চলাচলে নির্দেশনা জারি করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক দক্ষিণ বিভাগ।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের স্টাফ অফিসার ওমর ফারুক।

Advertisements

তিনি বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিজয় দিবসের শপথ অনুষ্ঠানে এম এ আজিজ স্টেডিয়াম ও প্যারেড ময়দানে পৃথক অনুষ্ঠানের আয়োজন করেছে জেলা প্রশাসন ও সিটি করপোরেশন। ১৭ ডিসেম্বর কাজীর দেউড়ির এম এ আজিজ স্টেডিয়ামে উন্মুক্ত কনসার্ট অনুষ্ঠিত হবে। এসব অনুষ্ঠানকে সামনে রেখে কয়েক স্তরের নিরাপত্তার বলয় তৈরী করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

তিনি বলেন, ১৬ ডিসেম্বর নগরের এম এ আজিজ স্টেডিয়ামে মহান বিজয় দিবসের বিভিন্ন অনুষ্ঠানসহ শপথ গ্রহণ ও ১৭ ডিসেম্বর সুবর্ণ জয়ন্তী যথাযথ মর্যাদায় উদযাপন উপলক্ষে উন্মুক্ত কনসার্ট চলাকালে সকাল ৭টা থেকে বিকাল ৩টা পর্যন্ত স্টেডিয়াম কেন্দ্রিক ইস্পাহানী মোড় থেকে কাজির দেউড়ি, কাঠের বাংলো হতে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, আটমার্সিং হতে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এবং নেভাল ক্রসিং হতে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় সড়কে সকল ধরণের যানবাহন চলাচল সম্পূর্ণরূপে বন্ধ থাকবে।

অনুষ্ঠানে আগত যানবাহনসমূহ ইস্পাহানী মোড়, কাজির দেউড়ি, নেভাল ক্রসিং মোড় ড্রপিং জোন হিসেবে ব্যবহার করতে পারবে। পরবর্তীতে প্রধান পার্কিং স্থান হিসেবে জামিয়াতুল ফালাহ্ মসজিদ মাঠ ও পলোগ্রাউন্ড মাঠ ও সিআরবি সড়কে পার্কিং করা যাবে।

Advertisements

জানা গেছে, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে চকবাজার প্যারেড গ্রাউন্ডে মহান বিজয় দিবস ও স্বাধীনতার ৫০ বছর পূর্তি অনুষ্ঠান উপলক্ষে সকাল ৭টা থেকে গুলজার মোড় থেকে গণি বেকারী এবং প্যারেড কর্ণারের উত্তর ও পূর্ব পাশের মোড়ে যান চলাচল বন্ধ থাকবে। অনুষ্ঠানে আগত সকল যানবাহন সরকারী মহসীন কলেজ মাঠে পার্কিং করতে পারবে।

এছাড়াও স্বাভাবিক সময়ের তুলনায় ধীর গতিতে যান চলাচল করার নির্দেশনা দেওয়া হয়েছে। জরুরি প্রয়োজনে বিকল্প সড়ক ব্যবহারের জন্য অনুরোধ করেছেন ট্রাফিক দক্ষিণ বিভাগ।

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, মহান বিজয় দিবস ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী সুষ্ঠু ও সুন্দরভাবে উপযাপনের জন্যে নগরবাসীর সার্বিক সহযোগিতা প্রত্যাশা করছি। এ দুদিন তারা আমাদের দেওয়া নির্দেশনা মেনে চলবেন বলে আশা প্রকাশ করছি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন