English

23 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩
- Advertisement -

বিজয় সরণিতে উল্টে গেল কাভার্ডভ্যান, তীব্র যানজটে ঢাকা

- Advertisements -

রাজধানীর বিজয় সরণি মোড়ে বৃহস্পতিবার ভোরের দিকে অতিরিক্ত গতির কারণে নিয়ন্ত্রণ হারিয়ে একটি কাভার্ডভ্যান উল্টে যায়। এরপর থেকে সড়কটিতে সকাল ৯টা পর্যন্ত বন্ধ থাকে যান চলাচল। এতেই ঢাকা মহানগরী জুড়ে দেখা দেয় তীব্র যানজট। ভোগান্তিতে পড়েন অফিসগামী লোকজন।

ডিএমপির ট্রাফিক বিভাগ জানায়, কাভার্ডভ্যানটি উল্টে যাওয়ার পর ওই এলাকায় যান চলাচল দীর্ঘক্ষণ বন্ধ থাকে। ভ্যানটি বড় হওয়ায় রাস্তা থেকে সরাতে অনেক সময় লাগে, যার প্রভাবে আশপাশের সড়কগুলোতে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার ভোরে অতিরিক্ত গতির কারণে নিয়ন্ত্রণ হারিয়ে কাভার্ডভ্যানটি উল্টে যায়। এরপর দীর্ঘ চেষ্টার পর রেকারের মাধ্যমে সকাল ৯টার দিকে কাভার্ডভ্যানটি সরাতে সক্ষম হয় ট্রাফিক পুলিশ।

Advertisements

ডিএমপির ট্রাফিক তেজগাঁও বিভাগের শেরে-বাংলা জোনের সহকারী কমিশনার (এসি) শোভন চন্দ্র জানান, ভোরে একটি কাভার্ডভ্যান অনিয়ন্ত্রিত গতির কারণে বিজয় সরণি মোড়ে উল্টে যায়। ভ্যানটি উল্টে যাওয়ার পর ওই এলাকায় যান চলাচল দীর্ঘক্ষণ ব্যাহত থাকে। পরে রেকার এনে ভ্যানটি সকাল ৯টার দিকে রাস্তা থেকে সরিয়ে ফেলা হয়।

কাভার্ডভ্যানটি বড় হওয়ায় রাস্তা থেকে সরাতে অনেক সময় লেগেছে জানিয়ে তিনি বলেন, এ ঘটনায় কাভার্ডভ্যানের চালক সামান্য আহত হয়েছেন। তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

Advertisements

এদিকে, বিজয় সরণি মোড়ে দীর্ঘক্ষণ যান চলাচল বন্ধ থাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে আশপাশের সড়কগুলোতে। রাজধানীর উত্তরা থেকে বিমানবন্দর হয়ে বনানীগামী সড়ক প্রায় স্থবির হয়ে পড়ে। মহাখালী থেকে নাবিস্কো হয়ে সাতরাস্তাগামী সড়কেও রয়েছে যান চলাচলে ধীরগতি। এছাড়া বিজয় সরণির আশপাশের সড়কগুলোতেও যানবাহনের দীর্ঘ জটলা দেখা গেছে। তীব্র গরমে যানজটে অতিষ্ঠ হয়ে অনেককেই হেঁটে গন্তব্যের দিকে রওনা যেতে দেখা গেছে।

আতাউল ইসলাম মিঠু নামে একজন বলেন, সকাল ৭টা ৫০ মিনিটে আব্দুল্লাপুর থেকে ভিআইপি পরিবহনের বাসে রওনা দেই। ১১টার দিকে মহাখালী ফ্লাইওভার পর্যন্ত আসতে পেরেছি। তাহিয়া রুবাইয়াত নামে একজন জানান, বিজয় সরণির দুর্ঘটনার কারণে পুরো ঢাকা অচল হয়ে পড়েছে। হাতে বাড়তি সময় নিয়ে বের হয়েও গন্তব্যে পৌঁছানো সম্ভব হচ্ছে না।

ট্রাফিক সদস্যরা জানান, এমনিতেই বৃহস্পতিবার সড়কে যানবাহনের বাড়তি চাপ থাকে। এরমধ্যে বিজয় সরণির মতো এত গুরুত্বপূর্ণ সড়কে যান চলাচল বন্ধ থাকার প্রভাব পড়েছে পুরো রাজধানীজুড়ে। ট্রাফিক পুলিশ সড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন