English

31.1 C
Dhaka
বুধবার, মে ২৫, ২০২২
- Advertisement -

বুধবার মধ্যরাত থেকে চলবে লঞ্চ

- Advertisements -

আসন্ন কোরবানি ঈদকে সামনে রেখে আগামীকাল বুধবার (১৪ জুলাই) মধ্যরাত থেকে শিথিল করে প্রজ্ঞাপন দিয়েছে সরকার। এতে বুধবার মধ্যরাত থেকেই লঞ্চ চলাচল শুরু করবে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

Advertisements

আজ মঙ্গলবার (১৩ জুলাই) নৌনিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিচালক মুহাম্মদ রফিকুল ইসলামের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, লঞ্চে আসনের অর্ধেক যাত্রী এবং প্রত্যেক যাত্রীসহ সংশ্লিষ্ট সকলকে মাস্ক পরিধান ও সকল স্বাস্থ্যবিধি মেনে নৌযান পরিচালনার জন্য সংশ্লিষ্টদের নির্দেশক্রম অনুরোধ জানানো হয়েছে।

Advertisements

এতে আরো বলা হয়, করোনাভাইরাস সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে ২৩ জুলাই সকাল ৬টা হতে ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত সারা দেশের নৌপথে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। সেই নির্দেশনার আলোকে আগামী ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত অভ্যন্তরীণ নৌপথে সকল ধরনের যাত্রীবাহী নৌযান (লঞ্চ, স্পিডবোট, ট্রলার ও অন্যান্য) চলাচল বন্ধ রাখতে নির্দেশনা দিয়েছে। এই নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে নিয়মানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান সাংবাদিকদের বলেন, মন্ত্রিপরিষদ যে নির্দেশনা দিয়েছে, সেই নির্দেশনা অনুযায়ী লঞ্চ চলাচল করবে। বুধবার মধ্যরাত থেকে লঞ্চ চলাচল করবে। এ হিসেবে আগামী ১৪ জুলাই (বুধবার) মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত আরোপিত সকল বিধিনিষেধ শিথিল করা হয়েছে। সেই অনুযায়ী ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত লঞ্চ চলবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

উপস্থাপনায় বুবলী

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন