English

34 C
Dhaka
বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২
- Advertisement -

ভৈরব উপজেলা সড়ক নিরাপত্তা কমিটির সভা অনুষ্ঠিত

- Advertisements -

মোঃ আলাল উদ্দিন, ভৈরব প্রতিনিধি: ভৈরব বাসস্ট্যান্ড দুর্জয় মোড় যানজট মুক্ত করতে মাসব‍্যাপী মোবাইল কোর্ট পরিচালনাকরণ, দুর্জয় মোড়ের চারপাশে ২০০গজের মধ‍্যে কোন যানবাহন থামবে না, এই দুরত্বের মধ‍্যে যাত্রী উঠানামা না করা, মোড়ের চারপাশের বিভিন্ন কাউন্টার সরানো, আগামী একসপ্তাহের মধ্যে সিএনজি ও অটোর ডানপাশ লোহার রড দিয়ে বন্ধ করণ, কাউন্টার সমুহ স্থানান্তরিত, সড়কের শৃঙ্খলা বিধানে ও গনসচেতনতার জন‍্য স্কাউট, বিএনসিসি, ও নিরাপদ সড়ক চাই এর পক্ষ থেকে সপ্তাহব‍্যাপী প্রচারনা চালানো সহ বেশকিছু জনগুরুত্বপূর্ণ সিদ্বান্ত গ্রহন করা হয়।

Advertisements

ভৈরব উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা সড়ক নিরাপত্তা কমিটির সভাপতি মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ এর সভাপতিত্বে আজ ১৩ সেপ্টেম্বর ২০২২ মঙ্গলবার সকাল ১১.৩০ উপজেলা সম্মেলন কক্ষে এই সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় অন‍্যান‍্যদের মাঝে আরো বক্তব্য রাখেন ভৈরব পৌরসভার মেয়র ও নিরাপদ সড়ক চাই এর উপদেষ্টা আলহাজ্ব ইফতেখার হোসেন বেনু, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নিসচার উপদেষ্টা জাহাঙ্গীর আলম সেন্টু,ভৈরব প্রেসক্লাবের সভাপতি ও নিসচার উপদেষ্টা অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু,ভৈরব থানার ইন্সপেক্টর (তদন্ত) মোঃ শাহ আলম, ভৈরব হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ মোজাম্মেল হক (পিপিএম) প্রয়াত মহামান্য রাষ্ট্রপতির সাবেক একান্ত সচিব মোল্লা শাখাওয়াত, উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা মোঃ লতিফুর রহমান,নিরাপদ সড়ক চাই ও পৌর আওয়ামীলীগ সভাপতি এস এম বাকী বিল্লাহ, পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস মনোয়ারা বেগম, নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সদস‍্য ও ভৈরব শাখার সাধারণ সম্পাদক মোঃ আলাল উদ্দিন, শ্রীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হারুন অর রশিদ,হাজী আসমত কলেজের প্রভাষক বরকত উল্লাহ পাঠান, ভৈরব বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আসিফউদৌল্লাহ আবু, যুগ্ম সম্পাদক কাজী কবির আহমেদ, বৈশাখী টেলিভিশন ও কালের কন্ঠের প্রতিনিধি আদিল উদ্দিন আহমেদ , জিটিভি ও ভোরেরডাক প্রতিনিধি এম এ হালিম ও সাপ্তাহিক অবলম্বন পত্রিকার বার্তা সম্পাদক শামীম আহমেদ প্রমুখ।

সভায় সভাপতি উপজেলা নির্বাহী অফিসার ও সড়ক নিরাপত্তা কমিটির সভাপতি মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ বলেন, ভৈরব দেশের একটি স্বনামধন্য উপজেলা এখানে প্রতিদিন সড়কে প্রায় ৫০ হাজার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ যাতায়াত করেন। কিন্তু ভৈরব বাসস্ট্যান্ডের দুর্জয় মোড়ের যানজটের কারনে এ পথে চলাচল কারী সকলেরই চরম ভোগান্তি পোহাতে হচ্ছে একই সাথে ভৈরবের সংশ্লিষ্ট সকলের সুনাম নষ্ট হচ্ছে। বিভিন্ন সময়ে উচ্ছেদ অভিযান ও মোবাইল কোর্ট পরিচালিত হলেও তার কোন স্থায়ী সমাধান হচ্ছিল না।

এবার এই জনগুরুত্বপূর্ণ বিষয়টিকে সকলের সম্মিলিত প্রচেষ্টায় দুর্জয় মোড়কে যানজট মুক্ত করতে চাই। এব‍্যাপারে তিনি সড়ক নির্মাণকারী সংস্থা,পুলিশ, পরিবহন মালিক, শ্রমিক, জনপ্রতিনিধি, ক্ষমতাসীন দলের নেতৃবৃন্দ, সাংবাদিক ও সহ সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

Advertisements

এসময় বীরমুক্তিযোদ্ধা,রাজনৈতিক নেতৃবৃন্দ, নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার নেতৃবৃন্দ, পরিবহন মালিক সমিতি বিভিন্ন সরকারি কর্মকর্তা, সাংবাদিকসহ বিভিন্ন সেক্টরের মানুষজন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে নিরাপদ সড়ক চাই নিসচা ভৈরব শাখা দুই যুগ যাবৎ সড়ক দুর্ঘটনা রোধ কল্পে নানামুখী কার্যক্রম পরিচালনা করছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন