English

28 C
Dhaka
রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২
- Advertisement -

মঠবাড়িয়ায় রাস্তা ভেঙে ১০ গ্রামের যোগাযোগ বিচ্ছিন্ন

- Advertisements -

গত সপ্তাহে বঙ্গোপসাগরে সৃষ্ট পরপর ২টি লঘু চাপ ও পূর্ণিমার জোয়ারের পানির প্রবল স্রোতে পিরোজপুরের মঠবাড়িয়ায় সওজের ধানিসাফা-মিরুখালী-আমুয়া রাস্তা ২/৩ স্থানে ভেঙে যাওয়ায় ১০ গ্রামের সাথে সারা দেশের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। চলাচল বন্ধ হয়ে যাওয়ায় নিম্ন আয়ের আটো ও ভ্যান চালকরা কঠিন সময় পার করছে।

Advertisements

উপজেলার মিরুখালী বাজার ও বাদুরা বাজারের মধ্যে সওজের ২ কিলোমিটার রাস্তায় ২/৩ স্থানে ভেঙে যাওয়া ছাড়াও ৪/৫টি বিশাল গর্তের সৃষ্টি হওয়ায় পিরোজপুর ও বরগুনা জেলার ১০ গ্রামের প্রায় অর্ধলক্ষ মানুষ চরম ভোগান্তিতে পরেছে। গ্রাম সমূহ হলো মঠবাড়িয়ার (পিরোজপুর) উত্তর মিরুখালী, ওয়াহেদাবাদ, মিরুখালী, ছ্টোহারজী, হারজী নলবুনিয়া, দেবত্র, দাউদখালী, ঘটিচড়া ও গিলাবাদ এবং বামনা উপজেলার (বরগুনা) বুকাবুনিয়া।

সরেজমিনে দেখা যায়, পূর্ণিমার জোয়ারের সাথে সাগরে লঘুচাপ সৃষ্টি হওয়ায় জোয়ারের পানি খাল উপচে প্রবল গতিতে রাস্তার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় ২/৩ স্থানে রাস্তা ভেঙে বিচ্ছিন্ন হয়ে গেছে। এছাড়া ৪/৫টি বিশাল গর্ত হয়েছে। স্থানীয়রা জানান, গর্তের কারণে রাস্তায় প্রায়ই দুর্ঘটনা ঘটে। গত কয়েকদিন আগে গর্তে একটি মোটরবাইক দুর্ঘটনায় পতিত হয়ে চালক অল্পের জন্য প্রাণে বেঁচে জান।

Advertisements

আটোচালক মো. হাবিবুল্লাহ জানান, রাস্তার ওপর দিয়ে পানি প্রবাহিত হওয়ায় গত ৫/৬ দিন ধরে আটো বন্ধ। রাস্তা মেরামত না করা পর্যন্ত অটো চলবে না। উপার্জন না থাকায় বর্তমান দুর্মূল্যের বাজারে তারা মানবেতর জীবন যাপন করছে বলে হাবিবুল্লাহ জানান।

এ প্রসঙ্গে সওজ’র পিরোজপুর উপ-বিভাগীয় প্রকৌশলী মো. ওয়াহিদুজ্জামান জানান, রাস্তা ভেঙে যাওয়ার খবর তারা পেয়েছেন। তাদের ইট শেষ হয়ে গেছে ২/১ দিনের মধ্যে ইট সংগ্রহ করে রাস্তা সংস্কার করে দেবেন বলে তিনি জানান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন