English

32 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ৭, ২০২২
- Advertisement -

মাথায় হেলমেট থাকলে ফুল, না থাকলে মাশুল

- Advertisements -
Advertisements
Advertisements

রাস্তায় ফুল হাতে দাঁড়িয়ে থাকছে পুলিশ। তাঁদের হাতে ফুল দেখে রাস্তার পথচারী চমকে যাচ্ছেন! প্রচণ্ড রোদে দাঁড়িয়ে মোটরসাইকেল চালকদের থামাচ্ছেন। যেসব মোটরসাইকেলে চালকের মাথায় হেলমেট পরা থাকছে তাঁদের দেওয়া হচ্ছে ফুল। আর হেলমেট না পরে ছুটে চলা চালকদের থামিয়ে দিচ্ছেন মামলা ও জরিমানা।

মাথায় হেলমেট পরে মোটরসাইকেল চালিয়ে ফুলেল শুভেচ্ছা পেয়ে চালকরা বেশ খুশি। যাঁরা হেলমেট না পরায় মামলা খেলেন, তাঁরা বেজার।

এমন চিত্র দেখা গেছে দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ পৌর শহর এলাকায়। সোমবার (২৫ এপ্রিল) সকাল থেকে বোচাগঞ্জ থানার ওসি মাহামুদুল হাসান এর নেতৃত্বে একদল পুলিশ হেলমেট পরা মোটারসাইকেল চালকদের রজনীগন্ধা ফুল দিয়ে শুভেচ্ছা জানায়। একের পর এক মোটরসাইকেল থামিয়ে হেলমেট না পরা ট্রাফিক আইন ভঙ্গ করা ব্যক্তিদের মামলা দেওয়া হয়। সেই সঙ্গে তুলে ধরা হয় হেলমেট না থাকায় দুর্ঘটনার কুফল।

বোচাগঞ্জ থানার ওসি মাহামুদুল হাসান বলেন, ‘মোটরসাইকেলের চালকদের জীবন নিরাপদ করার জন্য হেলমেট ব্যবহারের কোনো বিকল্প নেই। চালকদের মধ্যে সচেতনতা বাড়াতে আমরা এ উদ্যোগ নিয়েছি। আমরা ট্রাফিক আইন মেনে চলার বিষয়ে চালকদের উৎসাহিত করছি, যাতে পরবর্তীতে এ ভুল আর না করেন। ‘ তিনি আরো বলেন, ‘অভিযান চলাকালে ১৯টি মামলা দিয়ে ৫৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ‘

উল্লেখ, গত ১৭ এপ্রিলও হেলমেট পরা বাইকচালকদের রজনীগন্ধা ও গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানায় বোচাগঞ্জ থানা পুলিশ। তেমনি হেলমেট না পরে চালানোর অপরাধে ১০টি মামলা দিয়ে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন