English

30 C
Dhaka
শনিবার, অক্টোবর ১, ২০২২
- Advertisement -

‘মাদকমুক্ত চালক নিরাপদ যাত্রা নিশ্চিত করতে পারে’

- Advertisements -

প্রশিক্ষিত ও মাদকমুক্ত চালক নিরাপদ সড়ক ও নিরাপদ যাত্রা নিশ্চিত করতে পারে বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান মোহাম্মদ মজুমদার।

আন্তর্জাতিক যুব দিবস ২০২২ উদযাপন উপলক্ষে বিভিন্ন যানবাহনের চালকদের স্বাস্থ্য পরীক্ষা ও মাদক ব্যবহারের ক্ষতির বিষয়ে প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

Advertisements

মোহাম্মদ মজুমদার বলেন, প্রশিক্ষিত ও মাদকমুক্ত চালকই পারে নিরাপদ সড়ক ও নিরাপদ যাত্রা নিশ্চিত করতে। আমাদের দেশের চালকরা তাদের স্বাস্থ্য সম্পর্কে সচেতন নয়। বিভিন্ন ধরনের স্বাস্থ্য সমস্যা, বিশেষ করে চোখের সমস্যা নিয়ে তারা গাড়ি চালিয়ে থাকে। এটি সড়ক দুর্ঘটনার একটি অন্যতম কারণ।

সোমবার বেলা ১১টায় রাজধানীর খিলক্ষেত জোয়ারসাহারা বাস ডিপো ও ট্রেনিং সেন্টারে বিআরটিএ ও ঢাকা আহছানিয়া মিশন ইয়ুথ ফর হেলথ অ্যান্ড ওয়েলবিংয়ের যৌথ এ উদ্যোগে এ প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

বিভিন্ন যানবাহনের ১৫০ জন চালককে এ কার্যক্রম থেকে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা ও মাদক ব্যবহারের ক্ষতি সংক্রান্ত প্রশিক্ষণ দেওয়া হয়। কার্যক্রমটি পরিচালনায় সার্বিক সহযোগিতা করে ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারি প্রকল্প মিরপুর শাখা।

Advertisements

বিআরটিএ চেয়ারম্যান বলেন, গাড়ি চালকদের স্বাস্থ্য সম্পর্কে সচেতন করতে ঢাকা আহ্ছানিয়া মিশনের সহযোগিতায় আজকের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম ও মাদক ব্যবহারের ক্ষতি বিষয়ে প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। এতে করে চালকরা সচেতন হবে বলে আমি মনে করি।

আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য ও সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ চালকদের স্বাস্থ্য সুরক্ষায় মাদক সেবন থেকে বিরত থাকার বিষয়ে আলোকপাত করেন। মাদক ব্যবহারের কুফল নিয়ে বিশেষ করে স্বাস্থ্যক্ষতি ও সড়ক দুর্ঘটনার বিষয়ে চালকদের আরও সচেতন হতে আহ্বান জানান তিনি।

এ সময় বিআরটিএ’র পরিচালক (রোড সেইফটি) মো. মাহবুব-ই-রাব্বানী, পরিচালক (প্রশিক্ষণ) মো. সিরাজুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন