27 C
Dhaka
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ৯, ২০২৩
- Advertisement -

মেট্রোরেল স্টেশনে সন্তান প্রসব করলেন নারী

- Advertisements -
Advertisements

মেট্রোরেলের আগারগাঁও স্টেশনের ফার্স্ট এইড সেন্টারে ছেলে সন্তান প্রসব করেছেন সোনিয়া রানী রায় নামের এক নারী। আজ বৃহস্পতিবার সকাল পৌনে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, চিকিৎসকের কাছে যাওয়ার সময় মেট্রোরেলেই হঠাৎ প্রসব বেদনা ওঠে সোনিয়ার। পরে তিনি অসুস্থ হয়ে পড়লে আগারগাঁও স্টেশনের ফার্স্ট এইড সেন্টারে রোভার স্কাউট ও মেট্রোরেলের প্রাথমিক প্রতিবিধানকারীর তত্ত্বাবধানে ছেলে সন্তান প্রসব করেন তিনি।

Advertisements

সোনিয়ার স্বামী সুকান্ত সাহা বলেন, ‘আমার স্ত্রী সন্তানসম্ভবা হওয়ায় নিয়মিতই ডাক্তারের কাছে চেকআপ করাতে হতো। আজ হাসপাতলে ভর্তি করানোর জন্য বাসা থেকে নিয়ে যাচ্ছিলাম। পরে মেট্রোরেলেই প্রসব বেদনা উঠে। সে সময় মেট্রোরেল স্টেশন কর্তৃপক্ষ এবং রোভার স্কাউটের নারী সদস্যদের সহযোগিতায় সেখানেই বাচ্চা প্রসব হয়।’

মা এবং ছেলে দুজনেই সুস্থ আছেন। এখন তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে, যোগ করেন সুকান্ত সাহা।

তিনি আরও বলেন, ‘আমি কৃতজ্ঞতা প্রকাশ করে শেষ করতে পারব না। সবাই তাৎক্ষণিকভাবে প্রচণ্ড রকম সহযোগিতা করেছেন। মেট্রোরেল কর্তৃপক্ষই আমাকে অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে দিয়েছেন। সবার প্রতি আমি অনেক বেশি কৃতজ্ঞ।’

গত বছরের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৯ ডিসেম্বর বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করে মেট্রোরেল। তখন থেকে উত্তরা উত্তর (দিয়াবাড়ী) থেকে আগারগাঁও পর্যন্ত সরাসরি চলাচল করছে মেট্রোরেল।

মেট্রোরেলে উত্তরা উত্তর (দিয়াবাড়ী) স্টেশন থেকে পল্লবী, পল্লবী থেকে উত্তরা; আগারগাঁও থেকে পল্লবী, পল্লবী থেকে আগারগাঁও স্টেশনের ভাড়া ৩০ টাকা। প্রাথমিকভাবে প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মোট ৪ ঘণ্টা চালানো হচ্ছে দ্রুত গতির এ বাহনটি।

তবে আগামী ২৫ জানুয়ারি থেকে মেট্রোরেলের সময়সূচি কিছুটা পরিবর্তন হয়ে চলবে সকাল সাড়ে ৮টা থেকে। ওইদিন থেকে পল্লবী স্টেশনেও থামবে মেট্রোরেল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন