English

31 C
Dhaka
বুধবার, জুলাই ১৭, ২০২৪
- Advertisement -

শেখ হাসিনা সেতুতে ফাটল, ভারী যান চলাচলে নিষেধাজ্ঞা

- Advertisements -
রংপুরের গঙ্গাচড়া উপজেলার মহিপুরে শেখ হাসিনা সেতুতে ফাটল দেখা দেওয়ায় বর্তমানে সেতু দিয়ে ভারী যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে উপজেলা প্রশাসন। ২০১৮ সালে রংপুরে তিস্তা নদীর ওপর ‘গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু’ নির্মাণ করা হয়। নির্মাণের ছয় বছরের মধ্যেই দেখা দিয়েছে ফাটল। গত শুক্রবার বিকেলে সেতুতে ফাটল দেখা দেয়।

সেতুর কয়েকটি স্থানে ফাটল দেখা দেওয়ায় শনিবার (২২ জুন) প্রশাসনের কর্মকর্তারা সেতুটি পরিদর্শন করেন। কর্মকর্তারা বলেছেন, কী কারণে সেতুটির ফাটল দেখা দিয়েছে, তা পরীক্ষা-নিরীক্ষা করার পর জানা যাবে। লাল কাপড়ে ফাটলের স্থান আটকে রাখা হয়।

গঙ্গাচড়া উপজেলার লক্ষ্মীটারী ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল হাদী বলেন, ‘১০০ বছরের মেয়াদকালীন এই ব্রিজে ছয় বছরে ফাটল দেখা দিয়েছে, এটি গঙ্গাচড়ার মানুষের দুর্ভাগ্য।

স্থানীয়রা বলছেন, ভারী যানবাহন চলাচলের কারণে সেতুর ওপরে দেখা দিয়েছে ফাটল। তবে অতি দ্রুত মেরামত করা না হলে লালমনিরহাটের সঙ্গে রংপুরের যোগাযোগ বন্ধ হয়ে যাবে।

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার নিবাহী কর্মকর্তা (ইউএনও) জহির ইমাম জানান, রংপুর-লালমনিরহাট আঞ্চলিক মহাসড়কের মহিপুরে শেখ হাসিনা তিস্তা সেতুর ওপর কয়েক স্থানে দেখা দিয়েছে ফাটল। বর্তমানে ভারী যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে উপজেলা প্রশাসন।

গঙ্গাচড়া ইউএনও নাহিদ তামান্না জানান, দ্রুত সংস্কারের জন্য ব্যবস্থা গ্রহণ করা হবে। ভারী যানবাহন চলাচল করা বন্ধ করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন পাঠানো হয়েছে।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন