English

29 C
Dhaka
শনিবার, অক্টোবর ১, ২০২২
- Advertisement -

শ্রীমঙ্গলে কালভার্ট যেন মরণ ফাঁদ!

- Advertisements -

মৌলভীবাজার শ্রীমঙ্গল উপজেলার আশিদ্রোন ইউনিয়নের টিকরিয়া সড়কের একমাত্র কালভার্টটি ভাঙ্গা পরে আছে। ফলে এলাকার মানুষের যাতায়াত ও পণ্য পরিবহনে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

Advertisements

কালভার্টটি পারাপারে প্রতিনিয়ত দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকার বাসিন্দাদের। স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে কালভার্টের ছাদের অংশ ভেঙে গেছে। ভেঙে যাওয়া অংশটি বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে ভাঙা কালভার্টের উপর দিয়ে প্রতিদিন ঝুঁকিপূর্ণ চলাচল করছে এলাকাবাসী। শুধু ভেঙে যাওয়া অংশই নয় পুরো কালভার্টি এখন ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।

Advertisements

স্থানীয় এলাকার বাসিন্দারা বলেন, ‘শিক্ষার্থীদের এ কাঁচা সড়ক ধরেই আশপাশের স্কুলকলেজে আসতে হয়। হাটবাজারে কৃষিপণ্য আনা নেয়া হয় এ পথেই। কালভার্টটির ছাদের অংশ ভেঙ্গে গেছে। ফলে ভাঙ্গা কালভার্টের উপর দিয়ে চলাচল করতে হচ্ছে মানুষকে। তাছাড়া এ পথে যানচলাচল করছে ঝুঁকির মধ্যেই। গর্তটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। যে কোন সময় গর্তে হতাহতের আশষ্কা রয়েছে। তাই দ্রুত সমস্যা সমাধান ও নতুন কালভার্ট নির্মাণে জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসনের নিকট দাবী।

এবিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে ঝুঁকিপূর্ণ কালভার্ট সংস্কার করে প্রাণঘাতী দুর্ঘটনা ঘটার আগে জরুরি ভিত্তিতে মেরামত, বিকল্প ব্যবস্থা গ্রহণ করে স্বাভাবিক যান চলাচল রাখার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন গ্রামের বাসিন্দারা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন