English

25 C
Dhaka
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
- Advertisement -

সাতক্ষীরায় বিনামূল্যে স্বাস্থ্য সেবা পেল ১৩৯ জন সুপারভাইজার, ড্রাইবার ও হেলপার 

- Advertisements -
শেখ আমিনুর হোসেন: ”আইন মেনে সড়কে চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” প্রতিপাদ্যকে সামনে রেখে ২২শে অক্টোবর “জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২৩” উদযাপনের অংশ হিসেবে গণসচেতনতা বৃদ্ধিমূলক ও সড়ক নিরাপত্তামূলক মাসব্যাপি বিভিন্ন কর্মসূচি হাতে নিয়ে পালন করে চলেছে বিআরটিএ সাতক্ষীরা সার্কেল।
জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২৩ উপলক্ষে এর অংশ বিশেষ সাতক্ষীরা কেন্দ্রীয় বাস টার্মিনালে শুক্রবার থেকে দুইদিন ব্যাপি বিনামূল্যে সুপারভাইজার, পেশাজীবী চালক ও হেলপারদের স্বাস্থ্য পরীক্ষা শুক্রবার ২০ অক্টোবর থেকে শুরু হয়ে শনিবার ২১ অক্টোবর শেষ হয়েছে।
শনিবার সকালে জেলা প্রশাসন, সিভিল সার্জন, বাস-মিনিবাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের সহযোগিতায় দুপুরে সাতক্ষীরার কেন্দ্রীয় বাস টার্মিনালে ৭২ জন এবং শুক্রবার  ৬৭ জন সুপারভাইজার, পেশাজীবী চালক ও হেলপারদের স্বাস্থ্য পরীক্ষা করানো হয়।
দুদিন ব্যাপি বাসটার্মিনালে উপস্থিত বিভিন্ন যানবাহনের ১৩৯ জন সুপারভাইজার, পেশাজীবী গাড়িচালক ও হেলপারদের বিশেষ এ সেবা প্রদান করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সরদার সরিফুল ইসলাম, সাতক্ষীরা জেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদ, বিআরটিএ সাতক্ষীরা সার্কেলের সহকারী পরিচালক ইঞ্জিনিয়ার কে এম মাহবুব কবির, সিভিল সার্জন কার্যালয়ের চক্ষু বিশেষজ্ঞ ডা: মোঃ মাসুদ রেজা, মেডিকেল টেকনোলজিস্ট ডা: আসাদুল আল গালিব, বিআরটিএ’র মোটরযান মোঃ সাইফুল ইসলাম, মেকানিক্যাল এ্যাসিস্ট্যান্ট মোঃ ওবায়দুর রহমান, উচ্চমান সহকারী শেখ মামুন আল হাসান উল্লা, অফিস সহকারী মোঃ সাইফুল ইসলাম ও সীল মেকানিক শেখ আমিনুর হোসেনসহ একটি চিকিৎসক দল। তারা বিনামূল্যে  সুপারভাইজার, পেশাজীবী গাড়িচালক ও হেলপারদের রক্তচাপ ও ডায়াবেটিস পরীক্ষা করেন। এছাড়া তাদের দৃষ্টিশক্তি পরীক্ষা করে দেখেন চিকিৎসকেরা।
দুইদিন ব্যাপি এই কর্মসূচিতে ১৩৯ জন সুপারভাইজার, পেশাজীবী গাড়িচালক ও হেলপারদের বিনামূল্যে চক্ষু, উচ্চরক্তচাপ ও ডায়াবেটিক পরীক্ষা করা হয় এবং এতে অনেকের সমস্যা ধরা পড়ে। আবার কারো কোনো সমস্যা নেই বলেও জানান চিকিৎসকরা। যাদের নানা সমস্যা ধরা পড়ে তাদের চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা গ্রহণের কথা বলা হয়।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন